দিনের পর দিন খারাপ পারফরম্যান্স। তারপরও মুখ ফিরিয়ে নেননি সিলেটের দর্শকরা। পাঁচ ম্যাচ পর প্রিয় দলের একটি জয় তাদের মুখে হাসি ফুটিয়েছিল। আশায় বুক বেঁধে সিলেটপর্বের শেষ ম্যাচেও দর্শকের ঢল নেমেছিল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

 


 

কিন্তু হলোটা কী! টুর্নামেন্টের ছন্নছাড়া দল দুর্দান্ত ঢাকার বিপক্ষে জিতে পরের ম্যাচেই ফের মুখ থুবড়ে পড়লো সিলেট স্ট্রাইকার্স। রংপুর রাইডার্সের কাছে ১৬৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৬.৫ ওভারে ৮৫ রানেই গুটিয়ে গেলো মোহাম্মদ মিঠুনের দল।

 

 


সিলেট ম্যাচ হেরেছে ৭৭ রানের বড় ব্যবধানে। সাত ম্যাচের ছয়টিতেই হারলো তারা। ছয় ম্যাচের চারটি জিতে শীর্ষে উঠে এলো রংপুর রাইডার্স।

 

 

বিপিএলের চলতি আসরে টানা ব্যর্থ নাজমুল হোসেন শান্ত আজ ফিরেছেন ১ করে। আরেক ওপেনার হ্যারি টেক্টর করেন ৬। এরপর একে একে সাজঘরে ফিরেছেন জাকির হাসান (৪), আগের ম্যাচের হাফসেঞ্চুরিয়ান অধিনায়ক মোহাম্মদ মিঠুন (১), সামিত প্যাটেল (১১), শামসুর রহমানরা (৩)।

 

 


৩০ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে সিলেট। এরপর রায়ান বার্ল লজ্জা একটু কমানোর চেষ্টা করেছেন। তার ৩২ বলে ৪৩ রানের ইনিংসেই ৮৫ পর্যন্ত যেতে পেরেছে সিলেট।

 

 

রংপুরের শেখ মেহেদি ১৩ রানে আর মোহাম্মদ নবি ১৭ রানে নেন তিনটি করে উইকেট। ৪ ওভারে ১৮ রান দিয়ে ২ উইকেট শিকার করেন সাকিব আল হাসান।

 

 

এর আগে বাবর আজম ও নুরুল হাসান সোহানের ব্যাটে চড়ে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে লড়াকু পুঁজি পায় রংপুর রাইডার্স। মোহাম্মদ মিথুনের সিলেটের বিপক্ষে ৭ উইকেট হারিয়ে ১৬২ রান করে রংপুর।

 

 


এবারের বিপিএলের সিলেটপর্বের শেষ ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। ব্যাটিংয়ে পাঠায় রংপুরকে। ব্যাট করতে ৭ রানের মাথায় ওপেনার ব্রান্ডন কিং আউট হয়ে গেলে ফজলে মাহমুদের সঙ্গে জুটি করে দলকে এগিয়ে নেন বাবর আজম।

 

 

মাহমুদ ২১ বলে ১৪ রান করে মাঠে নামেন সাকিব আল হাসান। প্রথম বলেই হ্যারি টেক্টরের এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন সাকিব। বাবরের সঙ্গে জুটি করে দলকে সামনে নেওয়ার কাজ করেন অধিনায়ক নুরুল হাসান সোহান।

 

 

তবে ফিফটি আক্ষেপ নিয়েই ফিরেন এই দুই ব্যাটার। ৩৭ বলে ৪৭ রান করে আউট হয়ে যান বাবর। নুরুল খেলেন ৩০ বলে ৪৬ রানের ঝোড়ো ইনিংস।

 

 

সিলেটের বোলারদের ১৩ ওয়াইডে অতিরিক্ত থেকে আসে মোট ১৫ রান। ফলে রংপুরের দলীয় সংগ্রহ দাঁড়ায় ১৬২ রান।

 

 

সিলেটভিউ২৪ডটকম / ডি.আর