বাহরাইনে বাংলাদেশি প্রবাসীদের দোরগোড়ায় বিভিন্ন সেবা পৌছে দেয়ার লক্ষ্যে প্রবাস বান্ধব বিশেষ কনসুল্যার সেবা প্রদানের আয়োজন করা হয়েছে।
 

বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে শুক্রবার দেশটির সালমাবাদ ও পার্শ্ববর্তী এলাকায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের এ সেবা প্রদান করা হয়।এলাকার প্রবাসীরা ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা নিয়ে বিভিন্ন সেবা গ্রহণের জন্য প্রায় ৪০০ জন সেবা গ্রহীতা উপস্থিত হন। কনসুল্যার সেবার মধ্যে ছিল পাসপোর্ট সেবা,জন্মনিবন্ধন সেবা, বিশেষ আইনগত সেবা, ওয়েজ আর্নার্স সদস্যপদ নিবন্ধন সেবা এবং ফ্রি মেডিকেল সেবা।
 


বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স  এ় কে. এম়. মহিউদ্দীন কায়েস কনসুল্যার ক্যাম্প পরিদর্শন করেন।পরিদর্শনে আরও উপস্থিত ছিলেন দূতাবাসের প্রথম সচিব মোঃ ইলিয়াসুর রহমান,শ্রম সচিব মোঃ মাহফুজুর রহমান সহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। চার্জ দ্য অ্যাফেয়ার্স আগত প্রবাসীদের স্বাগতম জানান এবং তাদের সাথে মতবিনিময় করেন। প্রবাসীরা দূতাবাসের এ প্রবাস বান্ধব  কনসুল্যার সেবা কার্যক্রমের জন্য ভূয়সী প্রশংসা করেন সকল কর্মকর্তা ও কর্মচারীকে ধন্যবাদ জানান।
 

উল্লেখ্য এ ধরনের প্রবাস বান্ধব কনসুল্যার সেবা বাহরাইনের বিভিন্ন স্থানে বাংলাদেশি অধ্যুষিত এলাকায় পর্যায়ক্রমে প্রদান করা হবে।


 


সিলেটভিউ২৪ডটকম/আশফাক/এসডি-৮৪৯