তথ্য কমিশনার শহীদুল আলম ঝিনুক বলেছেন, বাংলাদেশ কখনো স্বাধীন হবে কেউ চিন্তা করেনি। দেশ স্বাধীন না হলে কেউ ডিসি .জজ বা বড় কোন  অফিসার হতে পারতেন না। পশ্চিম পাকিস্তানের লোকেরাই আমাদের শোষণ করত।

এমন একজন মহান ব্যক্তি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালী জাতির জন্য নিজের জীবন বাজি রেখে আন্দোলনের মধ্য দিয়েই দেশ স্বাধীন করেছিলেন। বঙ্গবন্ধুর মত সৎ লোক খুব কমই আছে। উনি মারা যাবার পর উনার আলীশান একাধিক বাড়ি কিংবা ব্যাংক বেলেন্স ছিল না। তাই বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলা গড়তে হলে তার মত দেশের জন্য কাজ করতে হবে। সমাজ কে পরিবর্তন করতে হলে সবাই কে সম্মিলিত ভাবে কাজ করতে হবে। সবাই সচেতন থাকলে দেশ এগিয়ে যাবেই। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশে পরিনত হয়েছে। জনগন ও স্মার্ট হয়েছে। সরকারি কাজ স্বচ্ছতা জবাবদিহিতার মধ্যেই করার আহবান জানান। আইন দিয়ে দূর্নীতি বন্ধ করতে হবে কেন? নিজের বিবেক কে জাগ্রত করে দূর্নীতি মুক্ত থেকেই সবাই কাজ করতে হবে। আমি যে কোন কাজ এনজয় করেই করি।
 


সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকাল ৩ টায় সুনামগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে তথ্য অধিকার বাস্তবায়নে অবেক্ষণ (সুপার ভিশন) ও পরিবিক্ষণ জেলা কমিটির সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্য কমিশনার এসব কথা বলেন।
 

সুনামগঞ্জ জেলার জেলা প্রশাসক ও জেলা ম‍্যাজিষ্ট্রেট মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক রেজাউল করিমের সঞ্চালনায় বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি আল মুজাহিদ ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম খান, বিশ্বম্ভরপুর উপজেলার চেয়ারম্যান সফর উদ্দিন, সুনামগঞ্জ সদর ইউএনও মৌসুমী মান্নান, শান্তিগঞ্জ ইউএনও সুকান্ত সাহা, জেলা তথ্য অফিসার আব্দুছ ছাত্তার, সচেতন নাগরিক কমিটির সভাপতি নুরুর রব চৌধুরী, সুনামগঞ্জ জেলা আইন জীবী সমিতির সভাপতি এডভোকেট নজরুল ইসলাম শেফু, সুনামগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, সাংবাদিক লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ জাকির হোসেন, সাইদুর রহমান আসাদ, সোহানুর রহমান প্রমুখ।


 


সিলেটভিউ২৪ডটকম/শহীদনুর/এসডি-৮৭৮