সুনামগঞ্জের শাল্লায় আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উপলক্ষ্যে ভাষা শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) প্রথম প্রহর রাত ১২:০১ মিনিট ও সকালে শাল্লা উপজেলা পরিষদ প্রাঙ্গণে নবনির্মিত শহীদ মিনারের বেদীতে র‌্যালী দিয়ে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয়।
 


শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন, উপজেলা পরিষদ ও প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, শাল্লা উপজেলা প্রেসক্লাব, শাল্লা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, শাল্লা সরকারি ডিগ্রি কলেজ, গোবিন্দ চন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয়, আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠন, বিএনপি, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, উদীচী শিল্পীগোষ্ঠী, খেলাঘর, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, পূজা উদযাপন পরিষদ সহ বিভিন্ন সরকারি, বেসরকারী, সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান।
 

সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসন আয়োজিত গণমিলনায়তনে বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন সম্পর্কিত আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহসান এর সভাপতিত্বে ও মাধ্যমিক সুপারভাইজার কালীপদ দাসের সঞ্চালনায় বক্তব্য রাখেন- সহকারী কমিশনার (ভূমি) মো. আলাউদ্দিন, ভাইস চেয়ারম্যান দিপু রঞ্জন দাশ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান, উদীচী শিল্পগোষ্ঠীর সভাপতি সহ: অধ্যাপক তরুণ কান্তি দাশ, শাল্লা উপজেলা প্রেসক্লাবের সভাপতি জয়ন্ত সেন প্রমুখ।
 

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা অধীর চন্দ্র দাশ।

আলোচনা সভা শেষে বেলা সাড়ে ১১টায় উপজেলা প্রশাসন ও শিল্পকলা একাডেমি কর্তৃক আয়োজিত পৃথক প্রতিযোগিতায় মোট ২৪ জন শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
 

পরে বেলা ১২ টায় শিল্পকলা একাডেমি কর্তৃক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনের মাধ্যমে প্রোগ্রামের সমাপ্তি হয়।

 

সিলেটভিউ২৪ডটকম/সন্দীপন/এসডি-১০৪৯