কলকাতায় সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড বাংলা-২০২৪’। সেই অ্যাওয়ার্ড অনুষ্ঠানের রেড কার্পেটে নজর কেড়েছেন অনেক তারকা। এর মধ্যে সবচেয়ে আলোচিত দেবলীনা দত্ত।

দশকের পর দশক, ছোটপর্দা থেকে বড়পর্দার জনপ্রিয় মুখ দেবলীনা। তার অভিনয় দক্ষতা সবারই জানা। তবে এবার ফ্যাশন দুনিয়ায় তার পোশাক রীতিমতো ঝড় তুলেছে। শোলার ফুলের তৈরি পোশাকে নজর কেড়েছেন দেবলীনা। কেউ তার প্রশংসা করেছেন, কেউ কেউ আবার তার সমালোচনাও করেছেন।


অভিনেত্রীর এ পোশাকের নাম ‘স্প্রিং অন প্যারাডাইস’। এটা তৈরিতে ডিজাইনার দেবজিতের সময় লেগেছে দেড় থেকে দুই মাস। পোশাকটি পরতে ৩ ঘণ্টা লেগেছে অভিনেত্রীর।

এ প্রসঙ্গে অভিনেত্রী দেবলীনা বলেন, ‘কলকাতা এখনো বলিউডের মতো রেড কার্পেট, মেট গালার মতো বিষয় নিয়ে সরগর নয়। কিন্তু বাংলা সিনেমার ক্ষেত্রে লক্ষ্যটা সবসময়ে থাকা উচিত এটি যেন ওয়ার্ল্ড প্ল্যাটফর্মে দাঁড়াতে পারে। বলিউড-হলিউডের রেড কার্পেটে ফ্যাশনের সংজ্ঞা যে মাত্রায় পৌঁছেছে, সেটা এবার টালিউডেও হওয়া দরকার। কেন আমরা তাদের থেকে পিছিয়ে থাকব?’

দেবলীনা আরও বলেন, “বলিউড বা হলিউড পোশাক নিয়ে যে এক্সপেরিমেন্ট করে, সেটা কলকাতাতেও শুরু হওয়া দরকার। আমার ডিজাইনার ‘স্প্রিং অন প্যারাডাইস’ নাম দিয়েছে পোশাকটার। যেহেতু সাদার মধ্যে প্রচুর ফুল রয়েছে, তাই এই নামটা দেওয়া হয়েছে। টালিউড ইন্ডাস্ট্রি ফ্যাশন নিয়ে এখন অনেকরকম এক্সপেরিমেন্টই করছে। আর আমার মনে হয়, এটা করাও উচিত। নইলে আমরা এগোব কী করে?”

 

 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-১৪১৪


সূত্র : জাগোনিউজ