সিলেটের গোয়াইনঘাট উপজেলায় দিনব্যাপী বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ ও উদ্বোধন করেন সিলেট জেলা প্রশাসক শেখ রাসেল হাসান। 
 

মঙ্গলবার ১৪ মে সকাল ১১ টায় উপজেলার ৫ নং পূর্ব আলীরগাঁও ইউনিয়ন ডিজিটাল সেন্টার পরিদর্শন এবং সর্বজনীন পেনশন স্কিম হেল্পডেস্ক ও রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন করেন এবং ইউনিয়ন কমপ্লেক্স হল রুমে ইউপি চেয়ারম্যান নজরুল ইসলামের সভাপতিত্বে সর্বজনীন পেনশন স্কিম রেজিস্ট্রেশন নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রান্তীক মানুষের ভাগ্য উন্নয়নের কথা চিন্তা করে সর্বজনিন পেনশন স্কীম চালু করেছেন। এটি সরকারের শতভাগ নিরাপদ ও এ স্কীম মানুষের বৃদ্ধ বয়সে পাশে থাকার নিশ্চয়তা বিধান করবে।


 

এরপর তিনি গোয়াইনঘাট থানা পরিদর্শন করে দুপুর বারোটায় উপজেলার ইমরান আহমদ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ পরিদর্শন এবং শিক্ষক শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের সাথে “স্মার্ট বাংলাদেশ” শীর্ষক সেমিনার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বলেন,বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ ও শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে লেখা পড়ার বিকল্প নেই।  আগামীর যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে, স্মার্ট সিটিজেন তৈরিতে শিক্ষার কোন বিকল্প নেই। তাই আজকের শিশুকে আগামীর বাংলাদেশের দক্ষ নাগরিক করে গড়ে তোলার ক্ষেত্রে শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের ভূমিকা অনেক।তাই বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের বেশি করে লেখাপড়া করতে হবে।
 

ইমরান আহমেদ বালিকা বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক রেখা রাণী পাল এর সভাপতিত্বে ও বিদ্যালয়ের শিক্ষার্থী নাঈমা সুলতানা লাবন্য'র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুল ইসলাম, গোয়াইনঘাট কলেজের অধ্যক্ষ ফজলুল হক, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম, জেলা পরিষদের সদস্য সুবাস দাস। এছাড়া ইমরান আহমদ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সর্বজনীন পেনশন স্কীম বিষয়ক বিতর্ক ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 

বেলা একটায় উপজেলা পরিষদ হল রুমে সর্বজনীন পেনশন মেলা ২০২৪ এর শুভ উদ্বোধন ও মেলা পরিদর্শন এবং ক্ষুদ্র নৃ- গোষ্ঠি শিক্ষার্থীদের মধ্যে ২০২৩-২৪ অর্থ বছরের উপবৃত্তি, বাইসাইকেল বিতরণ ও হস্তান্তরসহ উপজেলা হলরুমে অনুষ্ঠিত সুধিজনের সাথে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। এছাড়া গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, পরিচালিত ১ টি মোবাইল কোর্টের নথি পর্যালোচনা,ইউপি চেয়ারম্যান, ইউপি সচিব, সদস্য ও হিসাব সহকারীদের স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা কোর্সের সমাপনি অনুষ্ঠানে যোগদান ও সনদ বিতরণ, মানিকগঞ্জ ইউনিয়ন ভূমি অফিস, উপজেলা ভূমি অফিসপরিদর্শন করেন।বিকেল পাঁচটায় উপজেলার পূর্ব আলীরগাঁও ইউনিয়নের নয়াখেল আশ্রয়ণ প্রকল্পের উন্নয়ন কাজ পরিদর্শন এবং পুনর্বাসিত পরিবারের সদস্যদের সাথে মতবিনিময় করেন।

 

সিলেটভিউ২৪ডটকম/ নোমান