ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে  সিলেটের ৩ উপজেলায় নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে বর্তমান চেয়ারম্যানদের ভরাডুবি হয়েছে। তাদের স্থলাভিষিক্ত হয়েছেন নতুন তিন মুখ।
 

গত মঙ্গলবার অনুষ্ঠিত ভোটে চেয়ারম্যান পদে দুইটিতে আওয়ামী লীগ নেতা ও একটিতে বিএনপি’র সদ্য বহিষ্কৃত নেতা বিজয়ী হয়েছেন।
 


ফলাফল বিশ্লেষন করা দেখা গেছে, গোয়াইনঘাট উপজেলায় বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ফারুক আহমদকে পরাজিত করে বিজয়ী হয়েছেন জেলা বিএনপির বহিস্কৃত (কোষাধ্যক্ষ) নেতা শাহ আল স্বপন। ঘোড়া প্রতীকে তিনি পেয়েছেন ৪৫ হাজার ৬৭ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ফারুক আহমদ মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ২৬ হাজার ৭৭০ ভোট।
 

কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামীম আহমদকে পরাজিত করে বিজয়ী হয়েছেন জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাক মজির উদ্দিন। আনারস প্রতীকে তাঁর প্রাপ্ত ভোট ২৮ হাজার ৭১৮। মেিজরর নিকতম প্রতিদ্বন্দ্বী মোটরসাইকল প্রতীকে শামীম পেয়েছেন ২১ হাজার ৯১১ ভোট।
 

জৈন্তাপুর উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকে ৩৭ হাজার ৫ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত আলী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী যুক্তরাষ্ট্র প্রবাসী আবদুল গফ্ফার চৌধুরী কাপ-পিরিচ প্রতীকে পেয়েছেন ২৩ হাজার ৯৫৬ ভোট।
 

এই উপজেলায় বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ কামাল আহমদ ঘোড়া প্রতীকে নির্বাচনে অংশ নিলেও শেষ মুহুর্তে পারিবারিক কারনে নির্বাচন থেকে সড়ে দাঁড়ান। তবে ব্যালেটে তার প্রতীক থাকার কারণে তিনি ভোট পান ১৮৪ভোট।


 


সিলেটভিউ২৪ডটকম / মাহি /এসডি-৪০২২