সিলেট নগরের কালীঘাটস্থ ভক্তবৎসল ভগবান শ্রীশ্রী নৃসিংহদেব জিউর আখড়ায় মতবিনিময় সভার অনুষ্ঠিত হয়েছে।
 

এই মতবিনিময় সভা শনিবার (২৫ মে) বিকেল ৫টায় শ্রীশ্রী নৃসিংহদেব জিউর আখড়া প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।


শ্রীশ্রী নৃসিংহদেব জিউর আখড়াটির জরাজীর্ণ অবস্থা নিরসনকল্পে সংস্কার, সংরক্ষণ, নির্মাণ ও কমিটি পুনর্গঠনসহ বিভিন্ন বিষয়ে এই মতবিনিময়সভায় আলোচনা করা হয়।
 

মতবিনিময় সভায় বক্তারা শ্রীশ্রী নৃসিংহদেব জিউর আখড়াটির জরাজীর্ণ অবস্থা নিরসনকল্পে সংস্কার, সংরক্ষণ, নির্মাণ ও কমিটি পুনর্গঠনসহ বিভিন্ন বিষয়ে মুক্ত আলোচনা করেন।
 

বক্তারা শ্রীশ্রী নৃসিংহদেব জিউর আখড়াটির অবৈধভাবে দখল হওয়া সম্পত্তি আইনগতভাবে উদ্ধার ও আখড়াটি সংস্কার করে নান্দনিক সুন্দর করার বিষয়ে ঐক্যমত পোষণ করেন। এ বিষয়ে সিলেট নগরের সকল সনাতনীদের এগিয়ে আসার আহবান জানান তারা। সকল সনাতনী ও সরকারের সহযোগিতায় শ্রীশ্রী নৃসিংহদেব জিউর আখড়াটি দৃষ্টিনন্দন হবে বলে মতবিনিময়সভায় বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।
 

সভায় সভাপতিত্ব করেন শ্রীশ্রী নৃসিংহদেব জিউর আখড়ার সেবায়েত ও সভাপতি অ্যাডভোকেট গৌতম দাস। সভা পরিচালনা করেন শ্রীশ্রী নৃসিংহদেব জিউর আখড়ার সাধারণ সম্পাদক প্রকৌশলী গৌতম দে।
 

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- শ্রীশ্রী নৃসিংহদেব জিউর আখড়ার শ্রীযুক্তা যমুনা বৈষ্ণবী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা, বাংলাদেশ আওয়ামী লীগ সিলেট মহানগর শাখার সহ-সভাপতি ও সিলেট সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ড কাউন্সিলর জগদীশ চন্দ্র দাস, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোপিকা শ্যাম পুরকায়স্থ চয়ন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট মহানগর শাখার সভাপতি ও সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি রজত কান্তি গুপ্ত, সমাজসেবী অ্যাডভোকেট দীলিপ কুমার দেব, অ্যাডভোকেট দেবব্রত  চৌধুরী লিটন, দৈনিক উত্তরপূর্বর জ্যেষ্ঠ প্রতিবেদক সজল ঘোষ, সংস্কৃতিকর্মী সুমন্ত গুপ্ত, সুকান্ত গুপ্ত, রানা প্রসাদ, দীলিপ সাহা, উত্তম ঘোষ, প্লাবন রায়, চিন্ময় বণিক ও শিশির বণিক প্রমুখ।

মতবিনিময় সভায় সর্বসম্মতিক্রমে শ্রীশ্রী নৃসিংহদেব জিউর আখড়ার ২১ সদস্য বিশিষ্ট পরিচালনা কমিটি পুনর্গঠন করা হয়।
 

নবনির্বাচিত কমিটির সেবায়িত ও সভাপতি অ্যাভোকেট গৌতম দাস, সিনিয়র সহ-সভাপতি জগদীশ চন্দ্র দাস, সহ-সভাপতি শিশির বণিক, বীর মুক্তিযোদ্ধা গোপীকা শ্যাম পুরকায়স্থ চয়ন, সাধারণ সম্পাদক প্রকৌশলী গৌতম দে, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট দিলীপ কুমার দেব, কোষাধ্যক্ষ উত্তম ঘোষ, প্রচার সম্পাদক সজল ঘোষ, সদস্য রজত কান্তি গুপ্ত, অ্যাডভোকেট অঞ্জন কুমার দেব, অ্যাডভোকেট দেবব্রত চৌধুরী লিটন, শেখর দাস, বাবুল দত্ত, আশীষ মজুমদার, চিন্ময় বণিক, প্লাবন রায়, নির্মল দাস, দিলীপ সাহা, অ্যাডভোকেট বিজয় কুমার দেব, বাপ্পী ত্রিবেদী, রানা প্রসাদ ত্রিবেদী।
 

আগামী ৩০ মে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় একই স্থানে আরেকটি বিশেষ সভা অনুষ্ঠিত হবে।

সভায় নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সকল সদস্যকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য শ্রীশ্রী নৃসিংহদেব জিউর আখড়ার শ্রীযুক্তা যমুনা বৈষ্ণবী, সেবায়েত ও সভাপতি অ্যাডভোকেট গৌতম দাস, সাধারণ সম্পাদক প্রকৌশলী গৌতম দে বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-৪০৬৫