১৯৯৭ সালে আইসিসি ট্রফিতে খেলেছিলেন ফ্রাঙ্ক এনসুবুগা। প্রায় তিন দশক আগে ১৬ বছর বয়সে থাকা সেই তরুণ এবার বিশ্বকাপে মাঠে নামার আগেই রেকর্ড গড়েছিলেন। বিশ্বকাপে খেলা সবথেকে বেশি বয়সী ক্রিকেটার তিনি। এবার আরও একটি রেকর্ড নিজের করে নিয়েছেন উগান্ডার এই ক্রিকেটার।
 

আইসিসি ট্রফিতে খেলার সময় থেকেই এনসুবুগার স্বপ্ন ছিল বিশ্বকাপে খেলার। তাঁর সেই স্বপ্ন এবার পূরণ হয়েছে। উগান্ডার বিশ্বকাপ দলে আছেন তিনি। আজ পাপুয়া নিউগিনিকে হারিয়ে বিশ্বকাপে নিজেদের প্রথম জয় পেয়েছে দলটি। দেশের এমন ঐতিহাসিক জয়ের দিনে এনসুবুগা নিজেও ভেঙেছেন এক রেকর্ড।


পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচে ৪ ওভার বোলিং করেছেন এনসুবুগা, তুলে নিয়েছেন দুই উইকেট। একই সঙ্গে দুইটি মেডেন ওভারও করেছেন তিনি। ৪ ওভারে ৪ রান দিয়েই রেকর্ড গড়েছেন উগান্ডার এই ক্রিকেটার।

বিশ্বকাপে ৪ এভারের কোটা পুড়ণ করা বোলারদের মধ্যে সবথেকে মিতব্যয়ী বোলিং করার রেকর্ডটি ছিল আইন্রিখ নরকিয়ার দখলে। এবারের আসরেই শ্রীলঙ্কাকে ৭৭ রানে অলআউট করার দিনে ৪ ওভার বল ৭ রান দিয়ে ৪ উইকেট নিয়েছিলেন প্রোটিয়া পেসার নরকিয়া। সেই রেকর্ডই আজ ভেঙেছেন এনসুবুগা।
 

৪ ওভার বোলিং করে ৪ রান দিয়ে ২ উইকেট নিয়ে বিশ্বকাপে বোলিং করা বোলারদের সবথেকে মিতব্যয়ী এখন তিনিই। একই সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপে ২ ওভার মেডেন দেয়া ৮ম বোলার হওয়ার মাইলফলকও গড়েছেন তিনি।


 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-৫১৩৩


সূত্র : ঢাকামেইল