যুক্তরাষ্ট্রের বিপক্ষে হারের পর জয়ে ফেরাটা পাকিস্তানের জন্য গুরুত্বপূর্ণ ছিল। সেই পথ অনেকটাই সহজ করে দিয়েছিলেন পেসাররা। ভারতকে ১১৯ রানে আটকে দিয়েছিলেন শাহিন আফ্রিদি-নাসিম শাহরা। কিন্তু এই ছোট লক্ষ্য তাড়া করতে নেমেও ব্যর্থ হয়েছেন ব্যাটাররা।
 

শেষ পর্যন্ত ৬ রানের ব্যবধানে হেরেছে পাকিস্তান। তাই ম্যাচ শেষে হারের জন্য ব্যাটারদের দায়ী করলেন বাবর আজম। একই সঙ্গে ভারতের বোলিংয়েরও প্রশংসা করেছেন পাকিস্তান অধিনায়ক।


ম্যাচ শেষে বাবর বলেন, ‘আমার মনে হয় প্রথম দশ ওভারের পর ওরা (ভারত) ভালো বোলিং করেছে। আমাদের লক্ষ্য ছিল ১২০, প্রথম দশ ওভারে বলপ্রতি রান নিয়েছি। কিন্তু এরপর একের পর এক উইকেট হারিয়েছি, বেশ কিছু ডট বল হয়েছে। কৌশলটা একদম সরলই ছিল।'
 

'স্বাভাবিক ব্যাটিং, স্ট্রাইক রোটেট করা, ওভারে ৫-৬ রান আর মাঝেমধ্যে বাউন্ডারি। কিন্তু ওই সময় আমরা অনেক ডট বল দিয়েছি। এতে চাপ বেড়েছে। আমরা দ্রুত তিনটি উইকেট হারিয়ে ফেলি। আর (শেষ মুহূর্তে) টেলএন্ডারদের কাছ থেকে তো খুব বেশি আশা করা যায় না।’-আরো যোগ করেন তিনি।
 

বাবর অবশ্য শেষ দশ ওভারের ব্যাটিংয়ের পাশাপাশি পাওয়ারপ্লের ব্যর্থতার দায়ও দেখছেন। মোহাম্মদ রিজওয়ান ও বাবরের উদ্বোধনী জুটি ৪.৪ ওভারে তোলে ২৬ রান, ৬ ওভার শেষে ১ উইকেটে পাকিস্তানের রান ছিল ৩৫। ম্যাচের এই অংশেও পাকিস্তান লক্ষ্যপূরণ করতে পারেনি বলে মনে করেন বাবর, ‘আমরা প্রথম ছয় ওভারেও যথেষ্ট ভালো খেলিনি। লক্ষ্য ছিল ৪০-৪৫ রান তোলা। কিন্তু সেটা করতে পারিনি।’

 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-৫২১০


সূত্র : ঢাকাপোষ্ট