আগামী ১৭ জুন সোমবার পবিত্র ঈদুল আযহা। প্রিয়জনদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে শহর ছেড়ে গ্রামে যাচ্ছেন বহু মানুষ। এসময় অনেকটা ফাঁকা থাকবে সিলেট শহর। এই সময়ে সিলেট নগরীর নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সর্তক রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

 


ঈদের ছুটিতে অনেকটা ফাঁকা শহরের নিরাপত্তা নিশ্চিত করতে ইতোমধ্যেই আইনশৃঙ্খলা পরিস্থিতি ঢেলে সাজানো হয়েছে। ফাঁকা নগরীতে যেন ছিনতাই, ডাকাতি ও চুরির মতো ঘটনা না ঘটে সেজন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে  সিলেট মহানগর পুলিশ (এসএমপি)।

 

জানা গেছে, নগরের প্রতিটি বাসাবাড়ির নিরাপত্তা নিশ্চিতে কঠোর ব্যবস্থা নিয়েছে মহানগর পুলিশ। পবিত্র ঈদুল আযহার জামাতে ড্রোন ক্যামেরা, সিসিটিভি ক্যামেরা, সারভিলেন্স, মেটালডিটেক্টর, বোম ডিজপোজাল ইউনিট, সিআরটি, পোশাকধারী ও সাদা পোশাকের পুলিশ সদস্যদের নিয়ে কঠোর নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে বলে।

 

ঈদের ছুটিতে নগরীর বাসাবাড়িসহ সার্বিক নিরাপত্তা নিশ্চিতের জন্য টহল পুলিশ মোতায়েনের সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

 

এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম শুক্রবার বিকেলে সিলেটভিউকে জানান, এবার পবিত্র ঈদুল আজহার ছুটিতে ফাঁকা নগরীতে যাতে চোর, ডাকাত বা ছিনতাইকারীরা কোনো সুযোগ নিতে না পারে, সেজন্য পুলিশ কঠোর ব্যবস্থা থাকবে। টহল দল নগর চষে বেড়াবে। তবে এ ক্ষেত্রে নাগরিকদের সচেতন হতে হবে সবচেয়ে বেশী।

 

তিনি জানান, গ্রামে যাওয়া আগে  ফ্ল্যাট বা বাসাবাড়িতে উন্নতমানের তালা দিতে হবে। আর নিরাপত্তা প্রহরীরা যাতে কোনো ফাঁকি দিতে না পারে বা কোনো ধরনের অবহেলা না করে সেটি নিশ্চিত করতে হবে। এছাড়ও এ সময়ে  সিলেটে পর্যটকদের আনাগোনা বাড়ে। তাই তাদের নিরাপত্তা নিশ্চিতেও আমরা কাজ করছি।

 

সিলেটভিউ২৪ডটকম / মাহি/ এনএফ