আষাঢ়ের শুরুতে সোমবার উদযাপিত হবে পবিত্র ঈদুল আজহা। গত কয়েক বছর ভরা বর্ষায় কোরবানি হওয়ায় পশুর হাটে এর প্রভাব পড়ে। ঈদ জামাত ও পশু কোরবানি ঘিরেও ভোগান্তিতে পড়তে হয় রাজধানীবাসীকে। সে কারণে ঈদ জামাত আদায় ও পশু কোরবানির জন্য দিনটিতে আবহাওয়া কেমন থাকবে তা জানতে চান অনেকে।

 


এবারের ঈদ নিয়ে কিছুটা খারাপ খবর দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ঈদের দিন সিলেটসহ দেশের বিভিন্নস্থানে বৃষ্টি ও দমকা হাওয়া হতে পারে বলে আভাস দেওয়া হয়েছে। সোমবার (১৭ জুন) দেশের কোথাও হালকা, কোথাও মাঝারি আবার কোথাও অতি ভারী বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

 

রোববার (১৬ জুন) থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সোমবা সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

 

অন্যদিকে আজ রোববারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

 

আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম বলেন, ঈদের দিন সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

 

সিলেটভিউ২৪ডটকম / মাহি