ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে ‘মাদার অব ইন্ডিয়া’ এবং প্রয়াত মুখ্যমন্ত্রী ও কংগ্রেসের নেতা কে করুণাকরণকে ‘সাহসী প্রশাসক’ বলে অভিহিত করেছেন বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী সুরেশ গোপী। খবর টাইমস অব ইন্ডিয়া।
 

এ ছাড়া মার্ক্সবাদী প্রবীণ নেতা ই কে নয়নারকে নিজের ‘রাজনৈতিক গুরু’ বলেও মন্তব্য করেছেন সুরেশ গোপী। তিনি কেরালা রাজ্য থেকে বিজেপির টিকিটে লোকসভা আসনে জিতেছেন। তাকে পেট্রোলিয়াম, প্রাকৃতিক গ্যাস ও পর্যটন প্রতিমন্ত্রীর দায়িত্ব দিয়েছে নরেন্দ্র মোদি সরকার।
 


বিজেপির এই কেন্দ্রীয় মন্ত্রী কেরালা রাজ্যের ত্রিশূর শহরের পুনকুনমে অবস্থিত করুণাকরণের স্মৃতিসৌধ ‘মুরালি মন্দিরম’ পরিদর্শনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

যেই করুণাকরণকে ‘সাহসী প্রশাসক’ বলে অভিহিত করেছেন, সেই করুণাকরণের ছেলে ও কংগ্রেস নেতা কে মুরালিধরনকে পরাজিত করেই লোকসভা ভোটে জিতেছেন সুরেশ গোপী। গত ২৬ এপ্রিলের ভোটে কে মুরালিধরন তৃতীয় স্থানে ছিলেন।
 

কংগ্রেস নেতা করুণাকরণ স্মৃতিসৌধে সুরেশ গোপীর এই সফরের ফলে বিতর্ক সৃষ্টি হয়েছে। তবে এই সফরকে রাজনৈতিক রং না দেওয়ার জন্য সংবাদকর্মীদের অনুরোধ করেছেন বিজেপির এই নেতা। তিনি বলেন, করুণাকরণ তার ‘গুরু’। গুরুর প্রতি শ্রদ্ধা জানাতে এখানে এসেছেন।


 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-৫৩১৯


সূত্র : ঢাকামেইল