সিলেটের বিশ্বনাথে ‘অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে’ সৃষ্ট বন্যায় পানিবন্দি উপজেলার ৩ হাজার ৪ শতাধিক বন্যার্ত পরিবারের সদস্যদের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ত্রাণ বিতরণ করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী এমপি।
 

রবিবার (১৬ জুন) সকাল থেকে বিকেল পর্যন্ত ‘পৌরসভা ও বিভিন্ন ইউনিয়ন’র ক্ষতিগ্রস্থদের মাঝে পরিবার প্রতি ১০ কেজি করে চাল, খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করা হয়।
 


অনুষ্ঠানগুলোতে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশনায় বন্যার্ত মানুষের ঘরে ঘরে ঈদের আনন্দ ফুটিয়ে তুলতেই দেওয়া হচ্ছে প্রধানমন্ত্রীর ওই ঈদ উপহার। সামাজিক ও অর্থনৈতিকভাবে বাঙালীদের নিরাপদ রাখতেই কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অথচ মুখে লম্বা-লম্বা কথা বলা বিএনপি-জামায়াত চক্র বন্যার্ত মানুষের পাশে না দাঁড়িয়ে, নিজেরা কিভাবে আনন্দে থাকবে তা নিয়েই ব্যস্থ রয়েছে। আর নির্বাচন এলেই তারা ক্ষমতার লোভে মানুষের ‘ঈমান’ ক্রয় করতে পায়তারা শুরু করে। তাই বন্যার্ত মানুষ মানুষ যাতে কষ্ঠের মধ্যে না থাকেন, সেদিকে লক্ষ্য রেখে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান ও প্রবাসীদেরকে এগিয়ে আসতে হবে।
 

অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় পানিবন্দি উপজেলার লামাকাজী ইউনিয়নে ৫ শতাধিক, খাজাঞ্চী ইউনিয়নে ৪ শতাধিক, রামপাশা ইউনিয়নে ৬ শতাধিক, দশঘর ইউনিয়নে ৪ শতাধিক, দেওকলস ইউনিয়নে ৮ শতাধিক, বিশ্বনাথ ইউনিয়নে ২ শতাধিক ও অলংকারী ইউনিয়নে ১ শতাধিক ও বিশ্বনাথ পৌরসভায় ৪ শতাধিক পরিবারকে ১০ কেজি করে চাল, খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট দেওয়া হয়।
 

প্রধানমন্ত্রী ঈদ উপহারের চাল বিতরণ উপলক্ষ্যে উপজেলার লামাকাজী ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পুলক ভট্টাচার্য্যরে সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অরবিন্দু পালের পরিচালনায়, খাজাঞ্চী ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুন নূরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধরের পরিচালনায়, রামপাশা ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি সুহেল আহমদ মুন্নার পরিচালনায়, দেওকলস ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মোমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন রুপনের পরিচালনায়, পৌরসভায় পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালালের সভাপতিত্বে এবং যুগ্ম আহবায়ক আলতাব হোসেন ও মহব্বত আলী জাহানের পরিচালনায় সভাগুলো অনুষ্ঠিত হয়।
 

সভাগুলোতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, কার্যনির্বাহী সদস্য এএইচএম ফিরুজ আলী, সহকারী কমিশনার (ভূমি) আলাউদ্দিন কাদের, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক ফারুক আহমদ, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রুনু কান্ত দে, কার্যনির্বাহী সদস্য আফরোজ বক্স খোকন, কাউন্সিলর রফিক হাসান, এনামুল হক এনাম মেম্বার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহিবুর রহমান সুইট, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রজেশ চন্দ্র দাস, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির ইমাম উদ্দিন, জেলা যুবলীগ নেতা অতুল দেব, লামাকাজী ইউনিয়ন যুবলীগের সভাপতি ফয়ছল আহমদ।

এসময় অনুষ্ঠানগুলোতে জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ’সহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


 


সিলেটভিউ২৪ডটকম/প্রনঞ্জয়/এসডি-৫৩২৬