মার্কিন যুক্তরাষ্ট্রের মতো দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হেরে বিশ্বকাপের আগেও চরম নড়বড়ে ছিল বাংলাদেশ দলের অবস্থা। তবে বিশ্বকাপ শুরু হতেই যেন যাদুর কাঠির স্পর্শে জ্বলে উঠল বাংলাদেশ। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচেই হারিয়ে দিয়েছে শ্রীলংকাকে। দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারলেও লড়াই হয়েছে হাড্ডাহাড্ডি। তৃতীয় ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়ে সুপার এইটের পথ অনেকটাই মসৃণ করে টাইগাররা। আর আজ শেষ ম্যাচে নেপালকে হারিয়ে ৮ম দল হিসেবে সুপার এইট নিশ্চিত করে শান্তরা।


এরপর আগামী ১৯ জুন থেকে শুরু হবে সুপার এইট পর্বের খেলা। ইতোমধ্যে সুপার এইটে খেলার যোগ্যতা অর্জন করেছে ভারত, বাংলাদেশ, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র।



আট দলকে দুই গ্রুপে ভাগ করে চলবে এই পর্বের খেলা। গ্রুপ ‘ডি’ থেকে দক্ষিণ আফ্রিকার পর দ্বিতীয় দল হিসেবে সুপার এইটে ওঠায় বাংলাদেশের খেলবে গ্রুপ ‘১’-এ। যেখানে প্রতিপক্ষ হিসেবে রয়েছে অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান। সেরা দুটি দল খেলবে সেমিফাইনাল।


সুপার এইটে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। ২১ জুন সকাল সাড়ে ছয়টায় অ্যান্টিগাতে ম্যাচটি অনুষ্ঠিত হবে। একই ভেন্যুতে পরদিনই ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি রাত সাড়ে আটটায় অনুষ্ঠিত হবে। এরপর ২৫ জুন সেন্ট ভিনসেন্টে বাংলাদেশের শেষ প্রতিপক্ষ আফগানিস্তান।
 

বাংলাদেশের সুপার এইটের সূচি:
বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া
২১ জুন, সকাল ৬:৩০
নর্থ সাউন্ড, অ্যান্টিগা

বাংলাদেশ বনাম ভারত
২২ জুন, রাত ৮:৩০
নর্থ সাউন্ড, অ্যান্টিগা

বাংলাদেশ বনাম আফগানিস্তান
২৫ জুন, সকাল ৬:৩০
কিংসটাউন, সেন্ট ভিনসেন্ট


 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-৫৩৩৪