শ্রবণশক্তি হারিয়ে ফেলেছেন ভারতের জনপ্রিয় ও নামকরা সংগীতশিল্পী অলকা ইয়াগনিক। একটি সংক্রামক রোগে আক্রান্ত হয়ে এমন দুঃসংবাদ দিলেন এই গায়িকা। সম্প্রতি সামাজিক মাধ্যমে নিজের এই গুরুতর অবস্থার খবর দিয়েছেন গায়িকা নিজেই। এমতাবস্থায় দুশ্চিন্তায় পড়েছেন অলকার ভক্ত-অনুরাগীরা।

অলকা ইয়াগনিক জানান, একটি ফ্লাইটে ভ্রমণের পর বুঝতে পারেন যে তিনি কানে কিছু শুনতে পাচ্ছেন না। যদিও সমস্যাটি প্রায় এক সপ্তাহ খানিক আগে শনাক্ত করেছিলেন এই গায়িকা।


সামাজিক মাধ্যমে অলকা লেখেন, ‘আমি আমার সমস্ত ভক্ত, বন্ধু এবং শুভাকাঙ্ক্ষীদের বলতে চাই, কয়েক সপ্তাহ আগে আমি ফ্লাইট থেকে নামার সঙ্গেই বুঝতে পারি যে আমি কিছুই শুনতে পাচ্ছি না। গত কয়েক সপ্তাহ ধরে বোঝার পর আজ আপনাদের কাছে বিষয়টি জানাতে আসলাম। এ কারণে অনেকে জিজ্ঞেস করেছেন আমি নিখোঁজ কেন, এটিই তার কারণ।’

ভারতীয় গণমাধ্যমের খবর, একটি সংক্রামক রোগের আক্রমণের শিকার হয়েছেন অলকা ইয়াগনিক। সে কারণে এক বিরল রোগের কবলে পড়ে শ্রবণশক্তি হারিয়েছেন গায়িকা। তাই নিজের জন্য তার ভক্ত-অনুরাগীদের কাছে প্রার্থনা চেয়েছেন তিনি।

সামাজিক মাধ্যমে অলকা তার ভক্ত এবং সহকর্মীদের উচ্চশব্দে গান শোনা ও হেডফোন ব্যবহার থেকে বিরত থাকার আহ্বান জানান। এছাড়াও খুব দ্রুত সুস্থ হয়ে শ্রোতাদের মাঝে ফিরে আসবেন বলেও আশ্বাস দিয়েছেন তিনি।

ইতোমধ্যে অলকা ইয়াগনিকের এই খবরে প্রতিক্রিয়া জানিয়েছেন সনু নিগম, ইলা অরুণসহ গায়িকার অনুরাগীরা। সকলেই তার সুস্থতা কামনা করেছেন।

উল্লেখ্য, সংগীতে শ্রেষ্ঠত্বের স্বীকৃতিস্বরূপ ২ বার জাতীয় পুরস্কার ও ৭ বার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড জিতেছেন অলকা ইয়াগনিক। ফিল্মফেয়ারে শ্রেষ্ঠ নারী প্লেব্যাক সংগীতশিল্পী হিসেবে রেকর্ড ৩৬ বার মনোনীত হয়েছেন তিনি। এছাড়া গত তিন বছর ধরে ‘মোস্ট স্ট্রিমড আর্টিস্ট অন ইউটিউব’ খেতাব জিতেছেন অলকা, নাম লেখান গিনেস রেকর্ডবুকে।


 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-৫৩৫৬


সূত্র : ঢাকাপোষ্ট