দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মহিববুর রহমান এমপি বলেছেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন বিশ্বের শোষিত মানুষের বলিষ্ট কণ্ঠস্বর। যার সুদক্ষ নেতৃত্বে দেশের পাশাপাশি তুরষ্ক-নেপাল’সহ বিশ্বের বিভিন্ন দেশে ত্রাণ কার্যক্রমে অংশ নিয়ে প্রশংসনীয় হয়েছে আমাদের মন্ত্রণালয়। তাই সিলেটে সৃষ্ট আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্থদের পাশে থেকে বন্যার্তদের সার্বিক সহযোগীতা করতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকারের সকল প্রস্তুতি রয়েছে। আর এর অংশ হিসেবে সিলেটের বন্যার্তদের জন্য সাথে সাথেই নগদ ২০ লাখ টাকা, ১০ লাখ টাকার শিশুখাদ্য, ১০ লাখ টাকার গবাদি পশুর খাদ্য, ৫ শতাধিক মেট্টিক টন চাল ও ৫ হাজার প্যাকেট শুকনো খাবার বরাদ্ধ দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে ওই ত্রাণ কার্যক্রম আরোও বৃদ্ধি করা হবে।

তিনি বুধবার (১৯ জুন) বিকেলে সিলেটের বিশ্বনাথে ‘অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে’ সৃষ্ট বন্যা পরিস্থিতি পরিদর্শন করতে এসে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।


উপজেলার লামাকাজী পয়েন্টে প্রায় ৮ শতাধিক বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন শেষে তিনি উপজেলার লামাকাজী, খাজাঞ্চী, রামপাশা, পৌরসভা ও বিশ্বনাথ ইউনিয়নের বন্যা পরিস্থিতি পরিদর্শন করেন। বিতরণকৃত ত্রাণের মধ্যে ছিল ‘চাল, ডাল, তেল, আলু, লবন, ছিড়া, গুড়, খাবার স্যালাইন, পানি বিশুদ্ধ করণ ট্যাবলেট ইত্যাদি।

বিশেষ অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি বলেন, সকল দূর্যোগ-দূবিপাকে অতীতের মতোই আপনাদের পাশে থাকব। আপনাদের খারাপ সময়ে আমি কখনও দূরে সরে যাবো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র একজন কর্মী হিসেবে এবং আপনাদের একজন সেবক হিসেবে মৃত্যুর পূর্ব পর্যন্ত মানুষের সেবা করে যাব। বন্যার্তদের সকল প্রকারের সহযোগীতা প্রদানের জন্য আওয়ামী লীগের পাশাপাশি সরকার রয়েছেন।

সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ ও যুগ্ম সম্পাদক মকদ্দছ আলীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত ত্রাণ বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব কামরুল হাসান, সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী এনডিসি, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মুহিবুর রহমান সুইট, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তার, সহকারী কমিশনার (ভ‚মি) আলাউদ্দিন কাদের, লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, প্যানেল চেয়ারম্যান-১ এনামুল হক এনাম মেম্বার, লামাকাজী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পুলক ভট্টাচার্য্য, সাধারণ সম্পাদক অরবিন্দু পাল প্রমুখ নেতৃবৃন্দ।


 


সিলেটভিউ২৪ডটকম/প্রনঞ্জয়/এসডি-৫৩৮১