উপমহাদেশের প্রাচীনতম সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন পর্তুগাল আওয়ামী লীগের নেতৃত্বে। যেখানে উপস্থিত ছিলেন ছাত্রলীগ যুবলীগ বঙ্গবন্ধু ফাউন্ডেশনের অনেক নেতৃবৃন্দ।
 

উপস্থিত ছিলেন  বার্লিন আওয়ামী লীগের যুগ্মসাধারন সম্পাদক এস এম রেজওয়ান পর্তুগাল আওয়ামী লীগ নেতা শেখ শামীম, পর্তুগাল আওয়ামী লীগ নেতা মাসুম আহম্মেদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মিলন বেপারী, পর্তুগাল ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক শিপলু আহম্মেদ, আওয়ামী লীগ নেতা রয়েল আহম্মেদ, হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও সাবেক ছাত্রনেতা ফখরুল ইসলাম, হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি কাঞ্চন আহমেদ, পর্তুগাল যুবলীগ নেতা শাহীন আহমদ, পর্তুগাল ছাত্রলীগের সহ-সভাপতি শিমুল সরকার ,সহ-সভাপতি রন্জু আহম্মেদ, সহ-সভাপতি সালাউদ্দিন আহম্মেদ ,সহ-সভাপতি সোহেল, তরুন ছাত্রলীগ নেতা মেহেদী হাসান সহ আরো অনেকে।


অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন পর্তুগাল সাবেক ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি আওয়ামী লীগ নেতা রনি হোসাইন।
 

স্বাগত বক্তব্যে তিনি বলেন উপমহাদেশের একটি প্রাচীন সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ ইতিহাস ঐতিহ্যকে লালন করে আমরা দেশের বাহিরে যারা রাজনীতি করি তারা সবসময় বিদেশের মাটিতে দেশকে প্রতিনিধিত্ব করি সুতরাং বিদেশের মাটিতে কোন অপশক্তি যেন মাথা ছাড়া দিয়ে উঠতে না পারে সেদিকে আমাদের সজাগ থাকতে হবে। দেশবিরোধী ও সংগঠন বিরোধী যে কোন অপশক্তিকে শক্ত হাতে দমন করা হবে বিদেশের মাটিতে। দীর্ঘ ১০ বছর মুখথুবরে পড়েথাকা নিথর পর্তুগাল আওয়ামী লীগকে নতুন নেতৃত্বের মাধ্যমে আগামী দিনের সুশৃংখল এবং সু সংগঠনের পরিণত করা হবে।

বিগত দিনে যারা পর্তুগাল আওয়ামী লীগের নাম বিক্রি করে এবং ব্যবহার করে বাংলাদেশ কমিউনিটির মধ্যে বিরুপ প্রতিকৃয়া সৃস্টি করেছেন, তাদের আগামীতে প্রতিহত করা হবে বলে বলেন আওয়ামীলীগ নেতা রনি হোসাইন।
 

সাবেক ছাত্রলীগ ও যুবলীগ নেতাদের সমন্বয়ে পর্তুগাল আওয়ামী লীগ আগামী দিনে এগিয়ে যাবে এবং সর্ব ইউরোপের মধ্যে একটি সুন্দর  সুশৃঙ্খল সংগঠন হিসেবে পরিচিতি পাবে এই প্রত্যাশা ব্যক্ত করেন বার্লিন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ মোঃ রেজওয়ান।


 

সিলেটভিউ২৪ডটকম/তানভীর/এসডি-৫৫১১