প্রকাশিত: ২৯ জুলাই, ২০২১ ২৩:২৩ (মঙ্গলবার)
নারী কণ্ঠের ফাঁদে সাড়ে ৪ লাখ টাকা খোয়ালেন যুবক, প্রতারক গ্রেফতার

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নাজহা আক্তার পরিচয় দিয়ে নারী কণ্ঠে কথা বলে সিলেটের বিয়ানীবাজারের বাসিন্দা সুলতান আহমদের (৩০) সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে তার কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন ইমরান আহমদ নামের এক যুবক।

প্রতারণার অভিযোগে বুধবার রাতে তাকে গ্রেফতার করে পুলিশ। পরে বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।

ইমরান আহমদ সিলেট নগরীর শেখঘাট এলাকার মৃত ইকবাল আহমদের ছেলে।

জানা গেছে, মুঠোফোনের সূত্র ধরে পরিচয়ের এক পর্যায়ে বিয়ানীবাজারের সুলতান আহমদের কাছে ইমরান নিজেকে নাজহা আক্তার নামের নারী ও নিজেকে মার্কিন নাগরিক পরিচয় দেন। এরপর থেকে মুঠোফোনেই কথোপকথন হতো তাঁদের।

আসলে টাকা হাতিয়ে নেওয়ার ফাঁদ পাতছিলেন নাজহা আক্তার পরিচয় দেওয়া ওই ব্যক্তি। কয়েক মাসে সুলতান আহমদের কাছ থেকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ৪ লাখ ৬০ হাজার টাকা হাতিয়েও নেন নাজহা আক্তার পরিচয় দেওয়া ইমরান। একপর্যায়ে সুলতান আহমদের সন্দেহ হলে গত ২৩ জুলাই বিয়ানীবাজার থানায় ওই তরুণীর দেওয়া মুঠোফোর নম্বর উল্লেখ করে সাধারণ ডায়েরি (জিডি) করেন।

বিয়ানীবাজার থানাপুলিশ প্রযুক্তির সহায়তায় মুঠোফোন নম্বরের সূত্র ধরে জানতে পারেন, নাজহা আক্তার পরিচয় দেওয়া ব্যক্তি নারী নন, তিনি পুরুষ। তাঁর নাম ইমরান আহমদ (৩২)। নিজেকে মার্কিন নাগরিক পরিচয় দিয়ে মুঠোফোনে নারীর কণ্ঠে কথা বলে প্রেমের ফাঁদে ফেলে সুলতান আহমদের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেই তিনি প্রতারণা করছিলেন। অবশেষে বুধবার দিবাগত রাত ১২টার দিকে সিলেট নগরীর শেখঘাট এলাকা থেকে তাঁকে আটক করে বিয়ানীবাজার থানাপুলিশ।

পুলিশ জানায়, ইমরান আহমদ বিবাহিত। তাঁর এক সন্তান রয়েছে। তবে স্ত্রীর সঙ্গে তাঁর বিচ্ছেদ হয়েছে। ইমরান নারীকণ্ঠে কথা বলায় পারদর্শী। এটিই পুঁজি করে তিনি মার্কিন নাগরিক সেজে নারী কণ্ঠে প্রেমের ফাঁদে ফেলে সুলতান আহমদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছিলেন। ইমরান এসব টাকা সুলতান আহমদকে যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়ার কাগজপত্রের কাজের প্রয়োজনে নিচ্ছেন বলে জানিয়েছিলেন। একপর্যায়ে ইমরান টাকাপয়সা নেওয়ার পর সুলতানের সঙ্গে যোগযোগ বন্ধ করে দেন। এতে সন্দেহ হলে সুলতান প্রতারণার বিষয়টি আঁচ করতে পেরে বিয়ানীবাজার থানায় জিডি করেন। এরই সূত্র ধরেই ইমরানকে আটক করে পুলিশ।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায় বলেন, যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়ার প্রলোভন দেখিয়ে নারী কণ্ঠে ইমরান কথা বলে বিয়ানীবাজারের ওই যুবকের কাছ থেকে কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। জিডির সূত্র ধরেই আমরা তদন্ত করতে গিয়ে নারী কণ্ঠে প্রতারণার বিষয়টি জানতে পারি। এ ঘটনায় সুলতান আহমদ প্রতারণা মামলা দায়ের করেছেন। ওই মামলায় ইমরানকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে বৃহস্পতিবার দুপুরে কারাগারে পাঠানো হয়েছে।


সিলেটভিউ২৪ডটকম / ডালিম