প্রকাশিত: ০২ আগস্ট, ২০২১ ০০:১৮ (মঙ্গলবার)
সেপ্টেম্বর থেকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে সকল পরীক্ষা শুরু

সিকৃবি প্রতিনিধি :: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) সেপ্টেম্বর থেকে স্নাতক পর্যায়ের সকল পরীক্ষা শুরু হতে যাচ্ছে। করোনা পরিস্থিতি বিবেচনায় অনলাইন প্লাটফর্মে শিক্ষার্থীদের সকল পরীক্ষা গ্রহণের নীতিমালা গ্রহণ করে বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিল।

রবিবার (১লা আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ৩৮তম একাডেমিক কাউন্সিলের সভায় উপস্থিত সকলের সম্মতিক্রমে এ নীতিমালা অনুমোদন দেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব-এর উপস্থাপনায় অনলাইনে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার। এতে সভাপতি ড. মতিয়ার রহমান শোকাবহ আগস্টে বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ নিহত সকলের জন্য দোয়া ও তাঁর পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

পরে "অনলাইন পদ্ধতিতে পরীক্ষা গ্রহনের প্রস্তাবিত নীতিমালা” কমিটির সভাপতি প্রফেসর ড. সৈয়দ সায়েম উদ্দিন আহম্মদ সংক্ষিপ্ত আকারে প্রস্তাবিত নীতিমালা তুলে ধরেন এবং কমিটির সদস্য সহযোগী অধ্যাপক ড. মাসুদুর রহমান পাওয়ার পয়েন্টের মাধ্যমে একাডেমিক কাউন্সিলের সদস্যদের সামনে “অনলাইন পদ্ধতিতে পরীক্ষা গ্রহনের প্রস্তাবিত নীতিমালা” উপস্থাপন করেন, যা সর্বসম্মতিক্রমে কাউন্সিলে গৃহীত হয়। ফলে সেপ্টেম্বর থেকে অনলাইনে স্নাতক পর্যায়ের সকল পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়। এছাড়া ইন্টার্ণশীপ পরীক্ষা ও পোস্টগ্রাজুয়েট পরীক্ষাসমূহ স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নীতিমালা অনুযায়ী বা প্রস্তাবিত অনলাইন পদ্ধতিতেও নিতে পারবে নিজ নিজ অনুষদ কিংবা ডিপার্টমেন্ট।

উল্লেখ্য, করোনা মহামারীর কারণে সরকারী সিদ্ধান্ত মোতাবেক প্রায় দেড় বছর ধরে সারা দেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। অনলাইন মাধ্যমে শিক্ষকগন ক্লাস চালিয়ে গেলেও পরীক্ষা গ্রহণ করা সম্ভব হয়নি। তাই বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিল অনলাইনে পরীক্ষা গ্রহণের এই নীতিমালা প্রণয়ন করেন।


সিলেটভিউ২৪ডটকম/ কেআরএস