প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর, ২০২১ ০০:২০ (মঙ্গলবার)
ফেঞ্চুগঞ্জে করোনার টিকা কেন্দ্র নিয়ে বিভ্রান্তির অভিযোগ ইউপি চেয়ারম্যানের

করোনার টিকা কার্যক্রম নিয়ে বিভ্রান্তির অভিযোগ তুলেছেন সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার ঘিলাছড়া ইউনিয়নের চেয়ারম্যান লেইস চৌধুরী।

চেয়ারম্যান লেইস চৌধুরী ক্ষোভ প্রকাশ করে নিজের ফেইসবুক একাউন্টে একটি পোস্টও শেয়ারও করেছেন। অভিযোগে তিনি বলেন, গতকাল ২৬ সেপ্টেম্বরের নির্দেশনা অনুযায়ী আমি ঘিলাছড়ার মসজিদগুলোতে মাইকিং করে জনসাধারণকে জানিয়েছি যে ২৭ সেপ্টেম্বর কোভিড-১৯ ভ্যাকসিনের রেজিষ্ট্রেশন করে ২৮ সেপ্টেম্বর ঘিলাছড়া জমিরুন্নেছা একাডেমী, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও খোলাফায়ে রাশিদীন দাখিল মাদ্রাসায় ভ্যাক্সিন প্রদান করা হবে। কিন্তু আজ ২৭ সেপ্টেম্বর হঠাৎ করে স্বাস্থ্য পরিদর্শক কানাই লালা দেব জানান টিকা ৩টি নয় ১টি কেন্দ্রে দেওয়া হবে! এতে বিভ্রান্তিতে পড়েছেন ইউনিয়নের মানুষজন।

চেয়ারম্যান লেইস চৌধুরী জানান, আমাদের প্রচারের পর প্রায় ৫শত মানুষ এসেছেন রেজিষ্ট্রেশন করতে তাদেরকে আমি কোন জবাব দিতে পারিনি। এর মধ্যে ইউনিয়নের উদ্যোক্তা জানিয়ে দেন তিনি রেজিষ্ট্রেশন করে দিতে পারবেন না! তখন শত শত মানুষ ইউনিয়ন পরিষদের সামনে হট্টগোল ও বিক্ষোভ করেছেন। এখন একটা কেন্দ্রে এত মানুষের টিকাদান কিভাবে সম্ভব আমি জানি না।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুজ্জামানকে মোবাইল ফোনে কল দিলেও তিনি কল রিসিভ করেননি বলে জানান চেয়ারম্যান লেইস চৌধুরী।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, চেয়ারম্যান লেইস চৌধুরীর কথাও ঠিক আছে। আমি সরকারি নির্দেশনা পেয়ে কর্মসূচী ও টিকা কেন্দ্রের ব্যাপারে জানিয়েছি।
পরে আবার নির্দেশনা আসে যে ৩টা নয় ১টা কেন্দ্রে টিকাদান হবে। এজন্যই এই বিভ্রান্তি তৈরি হয়েছে। তবে জনসাধারণের সুবিধার্থে আমি ১টার জায়গায় ২টি কেন্দ্রে টিকাদান করব।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কম সময়ে এত মানুষের রেজিষ্ট্রেশন করা নিয়ে আমিও ভাবছি। কিন্তু কিছু করার নাই, আপাতত অনলাইনে পোষ্টিং দিয়েই কার্যক্রম চালাবো।

সিলেটভিউ২৪ডটকম/ ফরিদ/ কেআরএস