প্রকাশিত: ১৩ জানুয়ারী, ২০২২ ১৯:৪১ (মঙ্গলবার)
এলডিপি’র মিছিলে ছাত্রলীগের হামলা : নিহত ১, আহত অর্ধশতাধিক

গতকাল বুধবার দুপুর আড়াই ঘটিকায় লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) সিলেট জেলা শাখা কর্তৃক সমাবেশ পরবর্তী মিছিল বন্দরবাজার থেকে জিন্দাবাজার যাওয়ার পথে মুক্তিযোদ্ধা গলির সামনে পৌছালে ওতপেতে থাকা ছাত্রলীগের উশৃঙ্খল নেতাকর্মীরা হামলা চালিয়ে অর্ধশতাধিক আহত এবং একজন নিহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী মারফত জানা যায় যে, গতকাল দুপুর আড়াই ঘটিকার দিকে এলডিপি সিলেট জেলা কর্তৃক আয়োজিত নিত্যপণ্য মূল্যের উর্ধগতি, টেন্ডারবাজিসহ নিত্যপণ্যে সিন্ডিকেটের মাধ্যমে অনৈতিক ভাবে জিনিষপত্রের মূল্যবৃদ্ধি এবং সরকারী দলের নেতাদের দুর্নীতির প্রতিবাদে দুপুর বারোটা থেকে সিলেটের কোর্ট পয়েন্টে এলডিপির নেতাকর্মীরা জড়ো হতে থাকেন।

সিনিয়র নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন যে, সরকারী দলের নেতাকর্মীদের মাধ্যমে সিন্ডিকেট করে বাজারে নিত্যপণ্যের দাম বাড়িয়ে সাধারণ মানুষদেরকে অসুবিধায় ফেলা হচ্ছে। আজ বর্তমান বাজার সাধারণ মানুষের ক্ষয়ক্ষমতার বাহিলে চলে গেছে। নেতারা অভিযোগ করে বলেন দেশের প্রতিটি সেক্টরে দুর্নীতির মহড়া চলিতেছে। দেশে আজ মানুষের কোন নিরাপত্তা নেই। চতুর্দিকে আজ হাহাকার। দেশের মানুষ আজ চরম সংকটাপন্নের মধ্যে দিনাতিপাত করিতেছে।

সমাবেশ পরবর্তী মিছিলটি নগরীর কোর্ট পয়েন্ট থেকে জিন্দাবাজার যাওয়ার পথে মুক্তিযোদ্ধা গলির সামনে পৌছালে ছাত্রলীগের দুস্কৃতিকারীরা দেশীয় অস্ত্র হকিষ্টিক, রামদা, লাঠিসোটা নিয়ে মিছিলে হামলা চালায়। তারা পূর্ব পরিকল্পনা অনুযায়ী ওৎপথে থাকায় মিছিলকারীরা কোন কিছু বুঝার পূর্বেই হকিষ্টিক, লাঠিসোটা নিয়ে মিছিলকারীদের উপর বেধড়ক মারধর শুরু করে। তাদের এলোপাতাড়ি মারধরের কারনে অর্ধশতকের বেশী মারাত্মক রক্তাক্ত জখম হন। হামলকারীদের হামলার ভয়াবহ চিত্র উপস্থিত পুলিশ দর্শকের মতো চেয়ে দেখে তারা কোন একশনে যায়নি কারণ এরা সরকারী দলের উশৃঙ্খল কর্মী।

গুরুতর আহত জখমের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে নগরীর আল-হারামাইন হাসপাতালে ভর্তি করা হলে রাত দশ ঘটিকার সময় মৃত্যুবরণ করে।

 

সিলেটভিউ২৪ডটকম /ডেস্ক/জিএসি-০৮