প্রকাশিত: ৩০ এপ্রিল, ২০২২ ০১:৩৭ (সোমবার)
আবুল মাল আব্দুল মুহিত আর নেই

সাবেক অর্থমন্ত্রী, সিলেট-১ আসনের সাবেক সাংসদ ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আবুল মাল আব্দুল মুহিত আর নেই। শুক্রবার দিবাগত রাত (আজ রাত) ১২টা ৫৬ মিনিটে ঢাকার একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর।

আবুল মাল আব্দুল মুহিতের মৃত্যুর বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ থেকে নিশ্চিত করা হয়েছে। মুহিতের ভাই ড. এ কে আব্দুল মোমেন সিলেট-১ আসনের সাংসদ ও পররাষ্ট্রমন্ত্রী।

মুহিতের সাবেক ব্যক্তিগত কর্মকর্তা কিশোর ভট্টাচার্য জনিও বিষয়টি সিলেটভিউকে নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আজ শনিবার সকাল সাড়ে ১০টায় গুলশান আজাদ মসজিদে আবুল মাল আব্দুল মুহিতের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর সংসদ প্লাজায় দ্বিতীয় জানাজা হবে সকাল সাড়ে ১১টায়। সেখান থেকে দুপুর ১২টায় তাঁর মরদেহ নিয়ে যাওয়া হবে ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সর্বস্তরের মানুষ তাঁকে শেষ শ্রদ্ধা জানাবেন।

শনিবার বিকালে বিমানযোগে মুহিতের মরদেহ নিয়ে আসা হবে সিলেটে। সিলেটেই তাঁর দাফন সম্পন্ন হবে। তবে সিলেটে তাঁর জানাজার সময় ও স্থান এখনও নির্ধারণ হয়নি।

আবুল মাল আব্দুল মুহিত গেল বছর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। সে বছরের ২৯ জুলাই তাঁকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) ভর্তি করা হয়। করোনামুক্ত হয়ে তিনি বাসায় ফেরেন।

তবে করোনাক্রান্ত হওয়ার পর থেকেই তাঁর শারীরিক অবস্থা ক্রমেই দুর্বল হতে থাকে।

 

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে