প্রকাশিত: ০৮ আগস্ট, ২০২২ ২০:৪৮ (রবিবার)
ওসমানীনগরে পেট্রোল পাম্পে ভ্রাম্যমান আদালতের জরিমানা

সিলেটের ওসমানীনগরে পেট্রোল পাম্পে পরিমানের তুলনায় কম তেল দেয়ার অভিযোগে ৩টি পেট্রোল পাম্পে অভিযান পরিচালনা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

 

এসময় পরিমাপে কম তেল দেয়ার সত্যতা পাওয়ায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দুই পেট্রোল পাম্পের মালিকের কাছ থেকে ২৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

 

জানা গেছে, তেলের দাম বৃদ্ধির পর ওসমানীনগরে পেট্রোর পাম্প থেকে ক্রেতাদের পরিমাপে কম তেল দেয়ার অভিযোগ উঠেছে। এমন খবর পেয়ে সোমবার দুপুরে তিনটি পেট্রোল পাম্পে অভিযোন পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হান। এসময় গোয়ালবাজার এলাকায় সুপ্রীম ফিলিং স্টেশনে প্রতি ১০ লিটার অকটেনে ৫৬০ মিলি লিটার কম এবং প্রতি ১০ লিটার পেট্রোলে ৬০০ মিলি লিটার তেল কম দেয়া প্রমান পাওয়ায় যায়। পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ওই প্রতিষ্ঠানকে নগদ ২০ হাজার টাকা জরিমানা করা হয়। বেগমপুর বাজারের মেসার্স আবীর ফিলিং স্টেশনে প্রতি ১০ লিটার পেট্রোলে ৮০ মিলি লিটার কম এবং প্রতি ১০ লিটার অকটেনে ৫০ মিলি লিটার কম দেয়ায় এই প্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

 

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নীলিমা রায়হানা।

 

আদালত পরিচালনাকালে বিএসটিআই মেট্রোলজি সিলেট জোনের (পরীক্ষক) সুমন শাহা ও ওসমানীনগর থানার একদল পুলিশ উস্থিত ছিলেন।

 

দুই পেট্রোল পাম্পে পরিমাপে কম তেল দেয়ায় ২৩ হাজার টাকা জরিমান আদায়ের বিষয়টি নিশ্চিত করে ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলীমা রায়হানা বলেন, এমন অভিযান অব্যাহ থাকবে।

 

সিলেটভিউ২৪ডটকম/আরপি/এসডি-৩৭