প্রকাশিত: ১৪ আগস্ট, ২০২২ ০০:৫৩ (মঙ্গলবার)
সব শিক্ষক অনুপস্থিত, বিদ্যালয়ে তালা দিলেন ক্ষুব্ধ অভিভাবকরা

বাগেরহাটের মোরেলগঞ্জে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকল শিক্ষক অনুপস্থিত থাকায় অভিভাবকরা বিদ্যালয়ের অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেন। গত বৃহস্পতিবার পঞ্চকরণ ইউনিয়নের ৭ নং দেবরাজ দিঘিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

আজ শনিবার বেলা ৯টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে ইউনিয়ন চেয়ারম্যান বিদ্যালয়ের তালা খুলে দেন। এ ঘটনায় ওই বিদ্যালয়ের ৩ জন সহকারী শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।

জানা গেছে, গত বৃহস্পতিবার (১১ আগস্ট) বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল কৃষ্ণ মিস্ত্রী মাসিক সমন্বয় সভায় যান। কর্মরত অপর তিনজন সহকারী শিক্ষক মো. বেল্লাল হোসেন, ফাতেমাতুজ-জোহরা ও সামসুন্নাহার তানিয়া বিনা নোটিশে বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন। এতে বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী পাঠ গ্রহণ থেকে বঞ্চিত হয়। অভিভাবকরা এ খবর পেয়ে বেলা ১২ টার দিকে বিদ্যালয়ের অফিসকক্ষে তালা মেরে দেন।

এ বিষয়ে প্রধান শিক্ষক দুলাল কৃষ্ণ বলেন, আমি মিটিংয়ে ছিলাম। সহকারী শিক্ষকরা দায়িত্বে অবহেলা করেছেন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

ঘটনা সম্পর্কে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. জালাল উদ্দিন খান বলেন, বৃহস্পতিবার কোনো শিক্ষক বিদ্যালয়ে হাজির না হওয়ার ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/মিআচৌ