প্রকাশিত: ২৪ জানুয়ারী, ২০২৩ ১৬:০২ (শুক্রবার)
মহাসড়কের পাশে জন্ম নেওয়া সেই শিশু এখন সিলেটে

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় সিলেট-ঢাকা মহাসড়কের পাশে মানসিক ভারসাম্যহীন তরুণীর (২৫) জন্ম দেওয়া নবজাতকের ঠাঁই হলো সিলেটে সমাজসেবা অধিদপ্তর পরিচালিত ছোটমনি নিবাসে। আদালতের সিদ্ধান্তে সোমবার (২৩ জানুয়ারি) দিবাগত রাত ১২টায় ওই নবজাতককে সিলেটে অবস্থিত ছোটমনি নিবাসে পাঠায় হবিগঞ্জ স্বাস্থ্য বিভাগ।

এর আগে গত রোববার বিকেলে মাধবপুর উপজেলার জগদীশপুর এলাকায় সিলেট-ঢাকা মহাসড়কে অজ্ঞাতপরিচয় এক তরুণীর প্রসববেদনা ওঠে। তখন আশপাশে অবস্থান করছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্ম সচিব জাকিয়া পারভীন, স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক বদিউজ্জামান, আসিফ ইকবালসহ কয়েকজন চিকিৎসক। তাঁরা সেখানে গিয়ে মহাসড়কে কাপড় টানিয়ে ওই তরুণীর ছেলেসন্তান প্রসব করান।

মাধবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এ এইচ এম ইশতিয়াক আল মামুন গণমাধ্যমকে বলেন, মানসিক ভারসাম্যহীন ওই তরুণী ও নবজাতককে সোমবার হবিগঞ্জ জেলা ও দায়রা জজ মো. হাসানুল ইসলামের আদালতে হাজির করা হয়। আদালত শিশুটিকে ছোটমনি নিবাসে নেওয়ার আদেশ দেন। সেই অনুয়ায়ী রাত ১২টায় পুলিশের সহযোগিতায় একটি অ্যাম্বুলেন্সে করে শিশুটিকে সিলেটের বাগবাড়ি এলাকায় সরকারি ছোটমনি নিবাসে পাঠানো হয়। শিশুটি সুস্থ আছে। আর শিশুর মা সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। 


সিলেটভিউ২৪ডটকম / ডালিম