প্রকাশিত: ২৪ জানুয়ারী, ২০২৩ ১৮:৫১ (রবিবার)
সিলেটে ব্র্যাকের প্রাইড প্রকল্পের এমপ্লয়ার মিট-আপ অনুষ্ঠিত

ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির আওতায় প্রাইড ( প্রগ্রেসিং দ্যা রিটেইল সেক্টর বাই ইম্প্রুভিং ডিসেন্ট এমপ্লয়মেন্ট) প্রকল্পের কর্মসূচি নিয়ে সিলেটে এমপ্লয়ার মিট-আপ এর আয়োজন করা হয়।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সিলেট মহানগরের নাইওরপুলস্হ একটি অভিজাত হোটেলে দিনব্যাপী এ এমপ্লয়ার মিট-আপ অনুষ্ঠিত হয়। 
উক্ত মিট-আপ এ সিলেট শহরের বিশিষ্ট ব্যবসায়ী ও ম্যানেজারগন উপস্থিত ছিলেন।

ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির আওতায় শোভন কর্মপরিবেশ ও প্রান্তিক পর্যায়ে সুবিধা বঞ্চিত নারী ও পুরুষদের বিনামূল্যে রিটেইল সেলসের প্রশিক্ষণ দিচ্ছে এবং কর্মসংস্থানের ব্যবস্থা করে দিচ্ছে। এতে করে যেমন বেকারত্ব দূর হচ্ছে তেমনি করে রিটেইল সেক্টরে দক্ষ জনবল তৈরি হচ্ছে।। 

এ সময় বিভিন্ন কোম্পানির মালিক এবং ম্যানেজাররা তাদের অভিজ্ঞতা শেয়ার করেন। তারা জানান যে ব্র্যাক থেকে প্রশিক্ষণ নেওয়া কর্মীগন অন্যান্য কর্মীদের তুলনায় অধিক দক্ষ এবং তারা ব্র্যাক কে ধন্যবাদ জানান এ ধরনের প্রশিক্ষণ দিয়ে দেশে বেকারত্বের হার কমানো এবং দক্ষ কর্মী তৈরি করার জন্য। 

উক্ত মিট আপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির এরিয়া ম্যানেজার রায়হান চৌধুরী।  

তিনি বলেন, প্রাইড প্রকল্প বাংলাদশের ৬ টি শহরে কার্যক্রম পরিচালনা করছে, এই প্রশিক্ষণের মাধ্যমে ৫২০০ জন বেকার সুবিধাবঞ্চিত তরুন নারী পুরুষ কে প্রশিক্ষণ প্রদান করা হবে এবং তাদের চাকুরী পেতে সহায়তা করা হবে। এবং তিনি ব্যাবসায়ীদের কে জানান তাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে এ কার্যক্রম সফল করা সম্ভব।

ব্র্যাক ডিসট্রিক্ট কোর্ডিনেটর অনিক আহম্মদ অপুর সভাপতিত্বে  সভায় উপস্থিত ছিলেন- প্রাইড প্রকল্পের সিলেট সেন্টারের সেন্টার লিড মাহেরা বেগম, এমপ্লয়মেন্ট অফিসার আনোয়ার হোসেন, বেলাল হোসেন সহ আরো অনেকে।


সিলেটভিউ২৪ডটকম / স.বি / ডি.আর