প্রকাশিত: ২৫ জানুয়ারী, ২০২৩ ১৭:৫৭ (রবিবার)
ছাত্র জমিয়তের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত

ইসলাম বিরোধী শিক্ষা সিলেবাস বাতিল, দুর্নীতির মূলোৎপাটন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও নিরদলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়েছেন ছাত্র জমিয়ত সিলেট মহানগরের নেতৃবৃন্দ।

 

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে নগরীর বন্দরবাজারস্থ দলীয় কার্যালয়ে সিলেট মহানগর শাখা আয়োজিত ছাত্র জমিয়তের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বক্তারা এ দাবী জানান।

 

আলোচনা সভায় বক্তারা বলেন, বিতর্কিত সিলেবাসের মাধ্যমে দেশের নতুন প্রজন্মকে নাস্তিক ও পৌত্তলিক বানানোর ষড়যন্ত্র চলছে। পাঠ্য বইয়ে নগ্ন ছবি, পর্দা, দাড়ির বিরোধিতা, মূর্তি সহ ডারউইনের বিবর্তনবাদ ও হিন্দুত্ববাদ সংযোজন করে মুসলিম শিক্ষার্থীদের ঈমানহারা করার পাঁয়তারা চলছে। ৯২ ভাগ মুসলমান দেশের পাঠ্যপুস্তকে ডারউইনের মতবাদ দেখতে চায় না। তারা দেশীয় ও ধর্মীয় সংস্কৃতি, সভ্যতা ও ইতিহাসের সঠিক উপস্থাপন দেখতে চায়।

 

বক্তারা বলেন, ইসলাম বিরোধী বিতর্কিত শিক্ষা সিলেবাস অবিলম্বে বাতিল করতে হবে। ৯২ ভাগ মুসলমানের চিন্তা-চেতনা অনুযায়ী আলেমদের তত্ত্বাবধানে নতুন শিক্ষা সিলেবাস প্রণয়ন করতে হবে।

নগর ছাত্র জমিয়তের সভাপতি মোহাম্মদ আবুল খয়ের এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম এর সঞ্চালনায় বক্তারা আরও বলেন, সিলেবাসে ইসলামের ফরজ বিধান পর্দাকে অবমাননা করা হয়েছে। দাঁড়ির বিরুদ্ধে বিদ্রূপ করে মহানবীর (সা.) সুন্নতের প্রতি চরম দৃষ্টতা প্রদর্শন করা হয়েছে। সমকামিতাকে উৎসাহিত করা হয়েছে। আমরা মনে করি, বাংলাদেশে ইসলাম বিরোধী শক্তির এহেন অপকর্মে পৃথিবীর ২০০ কোটি মুসলমানের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে।

 

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগরীর সাংগঠনিক সম্পাদক মাওলানা আখতারুজ্জামান তালুকদার।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ছাত্র জমিয়ত সিলেট মহানগরীর সাবেক সভাপতি মাওলানা লুৎফুর রহমান, ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) আমিনুল ইসলাম, সিলেট জেলা ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক লুকমান হাকিম, মহানগর ছাত্র জমিয়তের সাবেক সভাপতি মাওলানা বাহা উদ্দিন বাহার, ছাত্রনেতা আব্দুল হাই আল হাদী, মহানগর ছাত্র জমিয়তের সহ সভাপতি জাহেদ আহমদ, জাকারিয়া আহমদ, জালালাবাদ থানা ছাত্র জমিয়তের সভাপতি আব্দুল হালিম, শাহপরান থানা শাখার সভাপতি জাকি হাসান প্রমুখ।

 

সভা শেষে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট নগরীতে এক মোটরবাইক র‌্যালি বের হয়।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-১২