প্রকাশিত: ২৫ জানুয়ারী, ২০২৩ ১৯:৩০ (রবিবার)
জকিগঞ্জে মাহফিলকে কেন্দ্র করে সৃষ্ট উত্তেজনা নিরসন

জকিগঞ্জের কালিগঞ্জ বাজারের কাছাকাছি স্থানে দু’পক্ষের মাহফিল আয়োজন নিয়ে উত্তেজনা দেখা দেয়ার ঘটনায় সংবাদ প্রকাশের পর সৃষ্ট সমস্যার দ্রুত সমাধান হয়েছে।

 

মঙ্গলবার রাতে জকিগঞ্জ থানার মো. মোশাররফ হোসেন উলামা মাশায়েখ পরিষদ ও মোহনা ফাউন্ডেশন সিলেটের নেতৃবৃন্দকে নিয়ে আলোচনায় বসেন।

 

পরে উভয়পক্ষের মতামতে সিদ্ধান্ত হয় ২৯ জানুয়ারী কালিগঞ্জ বাজার সংলগ্ন মাঠে মোহনা ফাউন্ডেশন সিলেটের সম্মেলন অনুষ্ঠিত হবে এবং পরের সপ্তাহে সুবিধাজনক দিনে উলামা মাশায়েখ পরিষদের তাফসিরুল কোরআন মহাসম্মেলন হবে।

 

দুটি মাহফিলই শান্তিপূর্ণভাবে সমাপ্ত করতে উভয়পক্ষই প্রত্যাশা ব্যক্ত করেন বৈঠকে।

 

জকিগঞ্জ থানার মো. মোশাররফ হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, কাছাকাছি স্থানে দুটি সংগঠনের মাহফিল আয়োজনকে কেন্দ্র করে সৃষ্ট সমস্যার সমাধান আলোচনার মাধ্যমে হয়েছে। উভয়পক্ষের নেতৃবৃন্দকে নিয়ে বৈঠক করে সিদ্ধান্ত নেয়া হয়েছে যে, ২৯ জানুয়ারী মোহনা ফাউন্ডেশন সিলেটের সম্মেলন হবে। পরের সপ্তাহে উলামা মাশায়েখ পরিষদের তাফসিরুল কোরআন মহাসম্মেলন কবে। দুটি মাহফিল বাস্তবায়ন নিয়ে দুটি সংগঠনের মধ্যে এখন আর কোন দ্বন্দ্ব নেই। সুন্দর ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠান দুটি সম্পন্ন করতে তিনি সকলের কাছে অনুরোধ জানিয়েছেন।

 

প্রসঙ্গত, আগামি ২৯ জানুয়ারী মোহনা ফাউন্ডেশন সিলেট ও উলামা মাশায়েখ পরিষদ কালিগঞ্জ বাজারের কাছাকাছি স্থানে মাহফিলের ডাক দেয়। এ নিয়ে চরম উত্তেজনা দেখা দিয়েছিলো। দাঙ্গা-হাঙ্গামার আশঙ্কাও ছিলো। এ নিয়ে সংবাদ প্রকাশিত হলে থানা পুলিশ দ্রুত উভয়পক্ষকে নিয়ে আলোচনায় বসে সৃষ্ট সমস্যার সমাধান করে।

 

সিলেটভিউ২৪ডটকম/হাছিব/এসডি-২০