প্রকাশিত: ২৯ জানুয়ারী, ২০২৩ ১৮:২৬ (রবিবার)
যে কারণে আনোয়ারুজ্জামানের ‘দুঃখ প্রকাশ’

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাসের মাধ্যমে ‘দুঃখ প্রকাশ’ করেছেন সম্প্রতি সিলেটে রাজনীতির মাঠে আলোড়ন তোলা যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা আনোয়ারুজ্জামান চৌধুরী। 

রোববার (২৯ জানুয়ারি) বিকেলে তিনি তাঁর ‘Anwaruzzaman Chowdhury (আনোয়ারুজ্জামান চৌধুরী)’ নামক ফেসবুক আইডি থেকে একটি পোস্ট দেন। এতে তিনি উল্লেখ করেন- ‘‘দেশ এবং বিদেশে অবস্থানরত সকল নেতাকর্মী, বন্ধু বান্ধব ও শুভানুধ্যায়ীগণ আমার সালাম নিবেন। আমি খুবই কৃতজ্ঞ যে আপনারা অনেকেই আমাকে মোবাইলে ফোন করে আমার সাথে  যোগাযোগ করছেন, আমার খবর নিচ্ছেন। আমিও সর্বোচ্চভাবে আপনাদের ফোন রিসিভ করে যোগাযোগ রক্ষা করছি। কিন্তু অনেক ক্ষেত্রে শত চেষ্টার পরও সবার ফোন রিসিভ করা সম্ভব না হওয়ায় আমি আন্তরিক ভাবে দুঃখিত।

সবার কাছে বিনীত অনুরোধ আমি যদি কারো ফোন কল রেস্পন্স করতে ব্যর্থ হই তবে অনুগ্রহ করে নিম্নে উল্লেখিত মোবাইল নাম্বারে এবং হোয়াটসঅ্যাপে টেক্সট করে রাখলে আমি যখনই সময় পাবো একে একে সবাইকে রেসপন্স করবো। আশাকরি আপনারা সকলে বিষয়টি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

আপনাদের এতো এতো ভালোবাসা ও সমর্থনের জন্যে আমি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি। সামনের সময়গূলোতে এই সমর্থন আরো অব্যাহত থাকবে এবং সবাই মিলে একসাথে স্বপ্নের সিলেট নগর বিনির্মাণ করতে পারবো বলে আমি বিশ্বাস করি। 
মোবাইল নাম্বার - +88 01733741122’’।

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) নির্বাচনী ডামাডোল যখন মহানগরজুড়ে, ‘কে পাচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন’ এ নিয়ে যখন চলছে জোর আলোচনা- ঠিক তখন সব গুঞ্জন থামিয়ে দিয়ে যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা আনোয়ারুজ্জামান চৌধুরীর মনোনয়ন ‘প্রায় নিশ্চিত’ করলো ক্ষমতাসী দল আওয়ামী লীগ। জানা গেছে- আওয়ামী লীগের সর্বোচ্চ পর্যায় থেকে তাঁকে গ্রিন সিগনাল দেওয়া হয়েছে।

সিসিকের প্রথম দুই নির্বাচনে মেয়র হন আওয়ামী লীগ নেতা বদর উদ্দিন আহমদ কামরান। তবে শেষ দুই মেয়াদে এই কামরানই ধরাশায়ী হন বিএনপি নেতা আরিফুল হক চৌধুরীর কাছে। চলতি বছরের মাঝামাঝি সিসিকের পরবর্তী নির্বাচন নিয়ে আওয়ামী লীগের হাইকমান্ডে ভাবনা আছে। আগামী জাতীয় নির্বাচনের আগে সিটি নির্বাচনের মতো গুরুত্বপূর্ণ ধাপে হারের মুখ দেখতে চায় না দলটি। এ জন্য এবার আগেভাগেই সিসিক নির্বাচন নিয়ে কাজ শুরু করেছে আওয়ামী লীগ। এরই পরিপ্রেক্ষিতে সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে আনোয়ারুজ্জামানকে গ্রিন সিগন্যাল দেওয়া হয়েছে।

আওয়ামী লীগ সূত্র জানায়, আওয়ামী লীগের হাইকমান্ড থেকে বার্তা পেয়ে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী সম্প্রতি দেশে ফেরেন। বার্তা পাওয়ার বিষয়টি নেতা-কর্মীদের মধ্যে ছড়িয়ে পড়ে। ফলে তিনি দেশে ফিরলে বিমানবন্দরে ব্যাপক শোডাউনের মধ্য দিয়ে বড় সংবর্ধনা দেওয়া হয় তাকে। তবে সিসিক নির্বাচন নিয়ে মুখ খুলছিলেন না আনোয়ারুজ্জামান।

গত বৃহস্পতিবার তাঁকে ডাকা হয় ঢাকায়। সেদিন ঢাকায় জাতীয় সংসদ ভবনে সংসদ নেতার অফিস কক্ষে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন আনোয়ারুজ্জামান। সেই সাক্ষাতে সিসিক নির্বাচনের জন্য তাঁকে কাজ শুরুর নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা। নির্বাচনের জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনাও দেন আওয়ামী লীগ সভানেত্রী।

এদিকে, দলীয় নেত্রীর গ্রিন সিগন্যাল পাওয়ার পর শুক্রবার সকালে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান আনোয়ারুজ্জামান। এরপর তিনি পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গেও সাক্ষাৎ করেন। নেন তাঁর দোয়া ও পরামর্শ।  

এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা আনোয়ারুজ্জামান চৌধুরী সিলেটভিউ-কে বলেন, ‘প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে আমার সাক্ষাৎ হয়েছে। সিটি নির্বাচনের জন্য তিনি আমাকে কাজ করার দিকনির্দেশনা দিয়েছেন। সিলেটবাসীকে সঙ্গে নিয়ে আমি জাতির জনকের কন্যার আস্থার প্রতিদান দেব ইনশা আল্লাহ।’


সিলেটভিউ২৪ডটকম / ডালিম