প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারী, ২০২৩ ১৮:৫৭ (বৃহস্পতিবার)
পাকিস্তানে আবারও কেলেঙ্কারি, দুই বছর নিষিদ্ধ আফ্রিদি

পাকিস্তান ক্রিকেটে কেলেঙ্কারি যেন পিছু ছাড়ছে না। দেশটির ক্রিকেট বোর্ডের দুর্নীতিবিরোধী দুটি ধারা ভঙ্গের অভিযোগে দুই বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নির্বাসিত হলেন স্পিনার আসিফ আফ্রিদি। ৩৬ বছর বয়সী এই ক্রিকেটারের শাস্তির কথা মঙ্গলবার এক বিবৃতিতে নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। গত বছরের ২২ সেপ্টেম্বর তাকে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছিল। ওইদিন থেকেই কার্যকর হবে দুই বছরের নিষেধাজ্ঞার মেয়াদ।


নিষেধাজ্ঞার কারণ সম্পর্কে বিস্তারিত জানা না গেলেও শোনা যাচ্ছে, গত বছর পাকিস্তানের জাতীয় টি-টোয়েন্টি প্রতিযোগিতায় খেলার সময় আসিফের সঙ্গে জুয়াড়িরা একাধিকবার যোগযোগ করেছিল। কিন্তু তিনি বিষয়টি বোর্ডের কাছে গোপন রাখেন।

অভিযোগ ওঠার পর গত বছর সেপ্টেম্বর মাসে তাঁকে সাময়িকভাবে নির্বাসিত করেছিল পিসিবি। পরে বোর্ডের শুনানিতে নিজের ভুল স্বীকার করে নেন বাঁহাতি এই স্পিনার। আর তাই আজীবন নিষেধাজ্ঞার পরিবর্তে লঘু শাস্তি দেওয়া হয়েছে।

পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে এখনো অভিষেক হয়নি আসিফ আফ্রিদির। তবে গেল বছর অস্ট্রেলিয়ার পাকিস্তান সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছিলেন। এছাড়া পিএসএলে খেলেছেন।

 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/পল্লব-৫