প্রকাশিত: ০৩ মার্চ, ২০২৩ ১৭:০৪ (শুক্রবার)
ক্যাম্পাস পরিচ্ছন্নতা অভিযানে সিকৃবির শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ তাদের প্রতিষ্ঠাবার্ষিকীতে ক্যাম্পাস পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়েছে।
 

শুক্রবার দুপুরে এই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচির উদ্বোধন করেছেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা।

২০১০ সালের ৩ মার্চ ৪র্থ অনুষদ হিসেবে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ।
 

প্রতিষ্ঠাবার্ষিকীর ১৩ বছরে ২ দিনব্যাপি অনুষ্ঠানমালায় আজ ছিলো ক্যাম্পার পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচি।

অনুষদের ডিন প্রফেসর ড. মো. শাহ আলমগীরের নেতৃত্বে শিক্ষক ও শিক্ষার্থীরা অনুষদ ভবনের সামনে থেকে তাদের পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেন। তারা ক্যাম্পাসের প্রধান প্রধান সড়কে পড়ে থাকা প্লাস্টিক বর্জ্য, শুকনো পাতা, ছেড়া কাগজ ইত্যাদি আবর্জনা পরিষ্কার করেন। শিক্ষক এবং শিক্ষার্থীরা ঝাড়– ও বস্তাহাতে কাজ করতে দেখে ক্যাম্পাসে আসা অতিথি ও অভিভাবকবৃন্দ বাহ্বা দেন। উচ্ছিষ্ট খাবার, প্লাস্টিকের গ্লাস-কাপ, বোতল, কাগজের ঠোঙ্গা ইত্যাদি আবর্জনা তারা নিজ হাতে তুলে নিয়ে ডাস্টবিনে ফেলেন। দুপুর থেকে শুরু করে বিকাল পর্যন্ত এই পরিষ্কার অভিযান চলে। প্রশাসন ভবন, কৃষি অর্থনীতি ও ব্যাসায় শিক্ষা অনুষদ, ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদ, টিএসসি, লেকসাইড চত্বর, শহিদমিনার সহ ক্যাম্পাসের বিভিন্ন স্থাপনা ইতোমধ্যে পরিষ্কার করা হয়েছে। ডিন প্রফেসর ড. মোঃ শাহ আলমগীর জানান, তাঁদের এই “ক্লিন ক্যাম্পাস” কর্মসূচি অব্যহত থাকবে এবং নিয়মিত পরিচ্ছন্নতা অভিযান চালানো হবে।
 

উল্লেখ্য, প্রতিষ্ঠাবার্ষিকী শুরুতেই অনুষদ ভবনের সামনে বৃক্ষরোপন করেছেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা।

 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-০২