প্রকাশিত: ০৬ মার্চ, ২০২৩ ১৮:৫২ (বুধবার)
পঞ্চগড়ে সহিংসতা: ৬ মামলায় গ্রেপ্তার ৮৫, আসামী ৮২০০

পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের জলসাকে কেন্দ্র করে সহিসংতার ঘটনায় পঞ্চগড় সদর থানায় রবিবার (৫ মার্চ) আরও ৩টি মামলা হয়েছে। এ নিয়ে সহিংসতার ঘটনায় মামলায় সংখ্যা দাড়াল ৬ এ। এসব মামলার মধ্যে পুলিশ বাদী হয়েছে ৪টিতে, র‌্যাব একটিতে এবং আহমদিয়া সম্প্রদায় একটিতে।
 

জেলা পুলিশের তথ্য বিবরণী থেকে জানা যায়, মামলাগুলোতে ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আসামি করা হয়েছে ৮ হাজার ২০০ জনকে। আগের ২৩ জনের সাথে সোমবার (৬ মার্চ) নতুন করে আরও ৬২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ-বিজিবি-র‌্যাবের সমন্বয়ে গঠিত যৌথ বাহিনী। এখন পর্যন্ত সহিংসতার ঘটনায় গ্রেপ্তারের সংখ্যা দাঁড়াল ৮৫ জনে।


পঞ্চগড়ের পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা বলেন, এখন পর্যন্ত ৮৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বিভিন্ন অভিযোগে ছয়টি মামলা হয়েছে। আরও মামলা প্রক্রিয়াধীন। এ ঘটনায় কমবেশি ২০টি মামলা হবে এবং তদন্ত সাপেক্ষে ঘটনায় জড়িত প্রত্যেককে আইনের আওতায় আনা হবে।

ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ও অপপ্রচার বন্ধে শনিবার (৪ মার্চ) রাত থেকে পঞ্চগড়ে সব রকমের ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়েছিল। এতে দুর্ভোগে পড়েন ব্যবহারকারীরা। সোমবার সকাল ১০টার পর থেকে এই সেবা পুনরায় চালু করা হয়েছে।
 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/পল্লব-৭