প্রকাশিত: ০৯ মার্চ, ২০২৩ ১১:২৪ (মঙ্গলবার)
যুবদলের মুন্নাকে গ্রেফতারে ফিনল্যান্ড বিএনপির নিন্দা ও প্রতিবাদ

যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না এবং যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সহ-সভাপতি ও ঢাকা মহানগর উত্তর যুবদলের সাবেক সভাপতি এস এম জাহাঙ্গীরকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ফিনল্যান্ড শাখা।

একই সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সরকারের বেআইনি আদেশ পালন না করার পাশাপাশি সহনশীল ভূমিকা পালনের আহ্বান জানায় তারা।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে ফিনল্যান্ড বিএনপি নেতৃবৃন্দ আরো বলেন, সরকারের গুম, খুন, হামলা, মিথ্যা মামলা, গ্রেফতার, রক্তপাত সরকারের দৈনন্দিন রুটিন হয়ে দাঁড়িয়েছে। বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে নানাভাবে নানা কায়দায় হেনস্তা করতে মরিয়া হয়ে উঠেছে বর্তমান শাসকগোষ্ঠী।

আজ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না এবং যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সহ-সভাপতি ও ঢাকা মহানগর উত্তর যুবদলের সাবেক সভাপতি এস এম জাহাঙ্গীরকে গ্রেফতার সেটিরই নির্লজ্জ ধারাবাহিকতা। তবে দুঃশাসনের অবসান ঘটাতে জনগণ এখন রাস্তায় নামতে শুরু করেছে।

আব্দুল মোনায়েম মুন্না এবং এস এম জাহাঙ্গীর সহ গ্রেপ্তারকৃত সকল বিএনপির নেতা-কর্মীদের অবিলম্বে বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবী জানিয়েছেন ফিনল্যান্ড বিএনপি নেতৃবৃন্দ।

সংবাদমাধ্যমে পাঠানো এই বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন, ফিনল্যান্ড বিএনপির নেতা জামান সরকার, মবিন মোহাম্মদ, রুবেল ভূঁইয়া, মোকলেসুর রহমান চপল, বদরুম মনির ফেরদৌস, সামসুল গাজী, আলাউদ্দিন মোহাম্মদ, মিজানুর রহমান মিঠু, সাহিন মোহাম্মদ, প্রদীপ কুমার সাহা, সাজ্জাদ মুন্না, আবুল কালাম আজাদ,  তাপস খান, মীর সেলিম, সবুজ খান, মনিরুল ইসলাম, আজহার উদ্দিন প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/জামান/ইআ-০৩