প্রকাশিত: ০৯ মার্চ, ২০২৩ ২৩:১২ (বুধবার)
একই দিনে পড়েছে ৬ নিয়োগ পরীক্ষা

সমন্বিত ৯ ব্যাংক: ৯ ব্যাংক অফিসার জেনারেল পদের পরীক্ষার সময়সূচি, সিট প্ল্যান ও কেন্দ্র তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স সিলেকশন কমিটি। অফিসার পদের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেবেন ১ লাখ ৫৫ হাজার ৮৪৪ চাকরিপ্রার্থী।


ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অফিসার পদে আবেদনকারী প্রার্থীদের মধ্য থেকে প্রাথমিকভাবে যোগ্য বিবেচিত প্রার্থীদের প্রিলিমিনারি পরীক্ষা (এমসিকিউ) ১০ মার্চ সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

রাজউক: ১০ মার্চ সকাল ১১টা-১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে রাজউকের হিসাব রক্ষক, নথিরক্ষণ কর্মকর্তা, নিরীক্ষক, সার্ভেয়ার, ফটোগ্রাফার, অপারেটর ও লিফটম্যানের অস্থায়ী পদের জন্য লিখিত পরীক্ষা। ১৫ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে রাজউকের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
 

বন অধিদপ্তর: খুলনা বিভাগে ফরেস্ট গার্ড ও অফিস সহায়ক পদে মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে বন অধিদপ্তরের। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অফিস সহায়ক পদের মৌখিক পরীক্ষা আগামী ৯ মার্চ অনুষ্ঠিত হবে। এ পদে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪৫। ফরেস্ট গার্ড পদে মৌখিক পরীক্ষা ধারাবাহিকভাবে ১০ থেকে ১৫ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবে। এ পদে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৩৮৮। প্রতিদিন ৩০ থেকে ৩৫ জন প্রার্থীর পরীক্ষা নেওয়া হবে।
 

শিল্প মন্ত্রণালয়: শিল্প মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত ৪ (চার) ক্যাটাগরির (সাঁট-মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর, কম্পিউটার অপারেটর, ক্যাশিয়ার এবং ক্যাশ সরকার) পদের লিখিত পরীক্ষা আগামী শুক্রবার (১০ মার্চ) বিকাল ৩টা- ৪টা ৩০ মিনিট পর্যন্ত মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়, মতিঝিল, ঢাকায় অনুষ্ঠিত হবে। পরীক্ষার প্রবেশপত্র http://moind.teletalk.com.bd/admitcard/ ওয়েবসাইট হতে ডাউনলোড করতে হবে।
 

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়: শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ২৮ ডিসেম্বর ২০২২ তারিখে প্রকাশিত ২০তম গ্রেডের অফিস সহায়ক পদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে ১০ মার্চ ২০২৩ তারিখে।
 

মন্ত্রীপরিষদ বিভাগ: মন্ত্রীপরিষদ বিভাগ এবং এ বিভাগের আওতাধীন তোশাখানা ইউনিটের তোশাখানা জাদুঘরের মোট ৬২টি পদে জনবল নিয়োগের জন্য ১৬-২০ গ্রেডের ১১টি পদে মোট ১৩ হাজার ৭৩৪ জন পরীক্ষার্থীর নিয়োগ পরীক্ষা ১০ মার্চ ২০২৩ তারিখ সকাল ১০.৩০টা-১১.৩০টা পর্যন্ত এবং মন্ত্রীপরিষদ বিভাগের ১৩ ও ২০ গ্রেডের ২টি পদের মোট ৩৫ হাজার ১৩১ জন পরীক্ষার্থীর নিয়োগ পরীক্ষা একই দিন বিকাল ২.৩০টা-৩.৩০টা পর্যন্ত গ্রহণ করা হবে।
 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/পল্লব-৩৮