প্রকাশিত: ১২ মার্চ, ২০২৩ ২০:৩৩ (সোমবার)
দক্ষিণ সুরমা উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষণ উদ্বোধন

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, কর্ম প্রত্যাশী যুবদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণের বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মানব সম্পদ উন্নয়নে কর্মমুখী শিক্ষার উপর গুরুত্বারোপ করে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন। তিনি স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষ্যে ৪র্থ শিল্প বিপ্লবের চিন্তা চেতনা নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলার স্বপ্ন পূরণে যুবদের স্বনির্ভর করে গড়ে তুলতে হবে।
 

তিনি (১২মার্চ) রবিবার বিকেলে দক্ষিণ সুরমা উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরর উদ্যোগে আঞ্চলিক মানব সম্পদ উন্নয়ন কেন্দ্র সিলেট এর হল রুমে কর্ম প্রত্যাশী যুবদের দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
 

যুব উন্নয়ন অধিদপ্তর সিলেট এর উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ফখরুজ্জামানের সভাপতিত্বে ও দক্ষিণ সুরমা উপজেলার সহকারী পরিচালক মো. শফিকুল ইসলামের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয় যুব উন্নয়ন অধিদপ্তর ১৯৭৮ সাল থেকে মাঠ পর্যায়ে কাজ করছে। ৪৪ পেশার মাঠ পর্যায়ে দক্ষতা উন্নয়নে যুবদের প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করে গড়ে তুলছে।
 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়াম্যান ও জেলা আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক মতিউর রহমান মতি, সিলেট জেলা যুব লীগের সাবেক সহ-সভাপতি ও দক্ষিণ সুরমা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য মো. মিসবাহ উদ্দিন, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম. আহমদ আলী।
 

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তর সিলেট এর সহকারী পরিচালক আমান উল্লাহ দরজী, প্রশিক্ষক নাসিমা আক্তার প্রমুখ।
 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-৩৪