প্রকাশিত: ১৫ মার্চ, ২০২৩ ২৩:২৩ (বুধবার)
অলংকারি ইউনিয়ন ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্টের নতুন কমিটি গঠন

বাঁ থেকে সভাপতি, সেক্রেটারি ও ট্রেজারার।

অলংকারি ইউনিয়ন ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্ট (ইউকে) এর নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। গতকাল মঙ্গলবার (১৪ মার্চ) যুক্তরাজ্যের বার্মিংহামে একটি ব্যাংকোয়েটিং হলে সংগঠনের নির্বাচন সংক্রান্ত সভায় তিন সদস্যের কমিটি গঠন করা হয়।

কমিটিতে বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক প্রভাষক ও শিক্ষানুরাগী বাবরুল হোসেন বাবুল সভাপতি নির্বাচিত হয়েছেন। তাঁর গ্রামের বাড়ি বিশ্বনাথের অলংকারি ইউনিয়নের কামালপুর গ্রামে।

কমিটিতে একই ইউনিয়নের শিমুলতলা গ্রামের মো. দেলোয়ার হোসেন সেক্রেটারি এবং রামপুর গ্রামের মো. আব্দুল আলী ট্রেজারার নির্বাচিত হয়েছেন।

এই তিনজনই যুক্তরাজ্যে স্থায়ীভাবে বসবাস করছেন। তাঁরা সমাজসেবামূলক বিভিন্ন ধরনের কর্মকাণ্ডের সাথে জড়িত।

অলংকারি ইউনিয়ন ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্ট (ইউকে) এর উপদেষ্টা এবং প্রধান নির্বাচন কমিশনার মো. সুরাব আলীর সভাপতিত্বে নির্বাচন সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়।

নবগঠিত কমিটির সভাপতি, সেক্রেটারি ও ট্রেজারার মিলে ৮৫ জন সাধারণ ট্রাস্টি সদস্যের মধ্য থেকে ২৫ জনের একটি পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি গঠন করবেন, যে কমিটির মেয়াদ হবে দুই বছর।

এর আগে সংগঠনের বিজিএমে সভাপতিত্ব করেন বিদায়ী সভাপতি মল্লিক আহমদ। বিদায়ী সেক্রেটারি গিয়াস মিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন ব্যারিস্টার আব্দুস শহীদ, আব্দুর রউফ, আব্দুল হান্নান, আফরোজ আলী, আব্দুল হামিদ মিয়া, বশির মিয়া, বিদায়ী ট্রেজারার বেলাল আহমদ, আমিনুর নুর, হবিবুল ইসলাম, খলিলুর রহমান, তাজুল ইসলাম কুরেসি।

আরও বক্তব্য রাখেন ময়ূর মিয়া, রিপন মিয়া, বাবুল মিয়া, শামীম আহমদ, সাইফুল আলম প্রমুখ।

বিজিএমে জানানো হয়, করোনাকালীন ও বিগত বন্যার সময় সংগঠনের উদ্যোগে এলাকাবাসীর মধ্যে ২৫ লাখ টাকা ব্যয় করা হয়। এই টাকা খাদ্যসামগ্রী বিতরণ, নগদ অর্থ প্রদান এবং ফ্রি চিকিৎসা ক্যাম্প করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে