প্রকাশিত: ১৬ মার্চ, ২০২৩ ১৯:১২ (বুধবার)
নভেম্বরে ব্রাজিল-আর্জেন্টিনা মহারণ

ব্রাজিল-আর্জেন্টিনা মহারণ আবার কবে? ভক্ত-সমর্থকদের মাথায় এই চিন্তা ঘুরপাক খেতে থাকে সবসময়। ফুটবলে এমন একটি ম্যাচ যে দুই দলের সমর্থকদের জন্য স্বপ্নের মতো!
 

সেই স্বপ্নপূরণের আরেকটি সুযোগ আসছে চলতি বছরের নভেম্বরে। সুযোগ করে দিচ্ছে ২০২৬ দক্ষিণ আমেরিকায় অনুষ্ঠেয় বিশ্বকাপের বাছাইপর্ব।

২০২৬ ফুটবল বিশ্বকাপের বাছাইপর্ব শুরু হবে চলতি বছরের সেপ্টেম্বরে। কনমেবল এরইমধ্যে সূচি প্রকাশ করেছে। তাতেই দেখা যাচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা লড়বে চলতি বছরের (২০২৩) নভেম্বরে।
 

ইকুয়েডরের বিপক্ষে ৯০ মিনিটের যুদ্ধে নেমে ২০২৬ বিশ্বকাপের টিকিট পাওয়ার যাত্রা শুরু করবে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। বাছাইপর্বে ব্রাজিলের প্রথম প্রতিপক্ষ বলিভিয়া।

যদিও ম্যাচগুলোর তারিখ ও ভেন্যু এখনও ঠিক হয়নি। ৪৮ দল নিয়ে ২০২৬ সালে যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোয় বিশ্বকাপ আয়োজিত হবে।
 

বাছাইপর্বে ষষ্ঠ রাউন্ডের ম্যাচে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। নভেম্বরে ব্রাজিলের মাঠে আয়োজিত হবে মেসি-নেইমারদের হাইভোল্টেজ ম্যাচ।

২০২৫ সালে ফিরতি ম্যাচে আর্জেন্টিনার ঘরে খেলবে ব্রাজিল। সেটি হবে বাছাইপর্বের ১৪তম রাউন্ড।
 

২০২১ সালের সেপ্টেম্বরে কোভিড বিধিনিষেধ না মানায় ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচটি শুরু হওয়ার কিছুক্ষণ পর ব্রাজিলিয়ান স্বাস্থ্য কর্মকর্তাদের হস্তক্ষেপে পণ্ড হয়েছিল। ওই বছরের নভেম্বরে দুই দলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ গোলশূন্য ড্র হয়।

 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-২০