প্রকাশিত: ১৭ মার্চ, ২০২৩ ২১:৪৪ (রবিবার)
কানাইঘাটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস কানাইঘাটে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে পালিত হয়েছে।
 

সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

শুক্রবার (১৭ মার্চ) সকাল ৯টায় উপজেলা প্রশাসন চত্ত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, পল্লীবিদ্যুৎ জোনাল অফিস সহ বিভিন্ন সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ।
 

সকাল সাড়ে ৯টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। এরপর ১০টায় বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনের উপর আলোকপাত করে উপজেলা সভাকক্ষে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা অফিসার তরিকুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য দেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী।
 

বক্তব্য দেন- কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র লুৎফুর রহমান, থানার অফিসার ইনচার্জ গোলাম দস্তগীর আহমেদ, কানাইঘাট স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ সুবল চন্দ্র বর্মণ, উপজেলা প্রকৌশলী আবু হানিফা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ জিলানী, আনসার ভিডিপি কর্মকর্তা কমলা আক্তার, বীরমুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন।
 

এছাড়াও বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু জীবনীর উপর রচয়িত বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।
 

এছাড়াও দিনব্যাপী বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠান, ইউনিয়ন পরিষদের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং ধর্মীয় উপসনালয়ে বিশেষ প্রার্থনা সহ উপজেলা পরিষদ সহ সরকারের বিভিন্ন দফতর আলোক সজ্জিত করা হয়।
 


সিলেটভিউ২৪ডটকম/মাহবুবুর/এসডি-৩২