প্রকাশিত: ১৮ মার্চ, ২০২৩ ২১:৩৩ (শুক্রবার)
তিলপাড়া ইউনিয়ন ট্রাস্ট ইউকে'র মেধাবৃত্তি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খান বলেছেন, বাংলাদেশ এখন বিশ্বের বিস্ময়। করোনা মহামারি ও যুদ্ধের কারণে উন্নত দেশগুলো যেখানে হিমশিম খাচ্ছে সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিরদর্পে এগিয়ে যাচ্ছে। মেগা প্রজেক্ট বাস্তবায়নসহ আধুনিক শিক্ষার প্রসারে সরকার আন্তরিক রয়েছে।
 

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সুশিক্ষিত জাতির প্রয়োজন রয়েছে। এজন্য আজকের মেধাবী শিক্ষার্থীরাই হলো এর মূল স্তম্ভ।
 

তিনি বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে উচ্চ শিক্ষায় মেধার সাক্ষর রাখার আহ্বান জানান।

শনিবার দুপুরে বিয়ানীবাজারের তিলপাড়া ইউনিয়ন ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাস্ট ইউকে’র দ্বিতীয় মেধাবৃত্তি এবং এসএসসি, এইচএসসি, দাখিল ও আলিম পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, প্রদান করা হয়েছে।
 

রাজনীতিবিদ এডভোকেট নাসির খান আরো বলেন, প্রবাসীরা আমাদের  নিয়ামক শক্তি এবং প্রতিটি কাজে প্রেরণার উৎস। দেশ এগিয়ে যাওয়ার পেছনে তাদের অবদান অনস্বীকার্য। এজন্য তিনি প্রবাসীদেরকে ধন্যবাদ জানান এবং তাদের সকল কর্মকাণ্ডে সমর্থনের প্রতিশ্রুতি দেন। জনপ্রতিনিধি নাসির উদ্দিন খান দাসউরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একাডেমিক ভবন দ্রুত নির্মাণে সাবেক শিক্ষামন্ত্রীর সাথে আলোচনা করে ব্যবস্থা এবং আগামী বাজেটে সরকারি পুকুর সংস্কারে বরাদ্দ দেওয়ার ঘোষণা দেন।

 
তিলপাড়া ইউনিয়ন ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাস্ট ইউকে’র সভাপতি আব্দুল আলিমের সভাপতিত্বে ও সাপ্তাহিক বিয়ানীবাজার বার্তা পত্রিকার সম্পাদক এবং ব্যাংক এশিয়া দাসউরা বাজার আউটলেট এর কর্ণধার ছাদেক আহমদ আজাদ এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির সহকারি প্রক্টর ও জেলা আওয়ামী লীগের প্রচার অ প্রকাশনা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, দাসউরা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মিছবাহ উদ্দিন, ট্রাস্টের অন্যতম ট্রাস্টি নজরুল ইসলাম মওলা, লন্ডন টাওয়ার হ্যামলেটসের লেবার ফ্রেন্ডস অব বাংলাদেশ এর চেয়ার এবং ট্রাস্টের অন্যতম ট্রাস্টি আশিক রহমান সাজু, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ হোসেন খান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. ইসলাম উদ্দিন, দাসউরা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির শিক্ষানুরাগী সদস্য মো. আব্দুল হান্নান, দাসউরা কিন্ডারগার্টেন এর প্রধান শিক্ষক আব্দুস শুকুর, ব্যবসায়ী আশরাফ উদ্দিন আবুল।
 

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন- এলাকার মুরব্বি হাফিজ হারুনুর রশীদ, মাটিজুরা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বিলাল উদ্দিন, উদীয়মান সমাজকর্মী আলতাফ হোসেন।
 

এছাড়া উপস্থিত ছিলেন- সমাজসেবক আতিকুর রহমান তওয়াব, জেলা যুবলীগ নেতা আহমদ হোসেন খান, তিলপাড়া ইউপি সদস্য আনা মিয়া, আতাউর রহমান ও এনাম উদ্দিন, দক্ষিণ দাসউরা সূর্য তরুণ সমাজকল্যাণ সংস্থার সভাপতি ইউপি সদস্য হোসেন আহমদ, তিলপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের ১নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক ছফর উদ্দিন, ২নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক সাইদুর রহমান খোকন, ৪নং ওয়ার্ডের সাবেক সাধারণ সম্পাদক ময়না মিয়া, ৫নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক সন্ধিপদ ভট্টাচার্য, ৬নং ওয়ার্ডের সভাপতি রাসেল আহমদ দেলোয়ার ও সাধারণ সম্পাদক আলী হোসেন নয়ন, ৭নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক আব্বাস উদ্দিন মজনু, ৮নং ওয়ার্ডের সভাপতি নজরুল ইসলাম বলাই ও সাধারণ সম্পাদক আলিম উদ্দিন, ৯নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক কফিল উদ্দিন, দুবাই প্রবাসী বাহার উদ্দিন, তরুণ সমাজকর্মী তানভীর আহমদ, ছাত্রনেতা রাহাত আলম, জুনেদ আহমদ, সুমন আহমদ, গণমাধ্যম কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, জনতা টিভির এহসান খোকন ও সাহেদ আহমদ, বার্তা২৪ টিভির জয়নুল ইসলাম, টাইমস টিভির জুবায়ের আহমদ।
 

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দাসউরা হাফিজিয়া মাদ্রাসার ছাত্র আরাফাতুল ইসলাম।



উল্লেখ্য, অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থীকে নগদ ১ হাজার টাকা ও সংবর্ধনা স্মারক প্রদান করা হয়।


 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-২৮