প্রকাশিত: ১৮ মার্চ, ২০২৩ ২১:৫০ (শুক্রবার)
গ্রিসে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা: এবার পুলিশ প্রধান বরখাস্ত

গ্রিসে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার পর দেশটির পুলিশ প্রধান কনস্টান্টিনোস স্কুমাসকে বরখাস্ত করা হয়েছে। শনিবার (১৮ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দুবাইভিত্তিক সংবাদমাধ্যম আল অ্যারাবিয়া।
 

গ্রিক প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, পুলিশ প্রধান কনস্টান্টিনোস স্কুমাসকে তার পদে নিশ্চিত হওয়ার দুই মাসেরও কম সময়ের মধ্যে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে বরখাস্তের কারণ সম্পর্কে সুনির্দিষ্ট কিছু জানায়নি।

গত ২৮ ফেব্রুয়ারির গ্রিসে দুটি ট্রেনের সংঘর্ষে ৫৭ জন নিহত হয়। এই ট্র্যাজেডিকে কেন্দ্র করে দেশটিতে শুরু হয় বিক্ষোভ এবং পুলিশ ব্যাপক জনসমালোচনার সম্মুখীন হয়। বৃহস্পতিবার (১৬ মার্চ) সর্বশেষ বিক্ষোভে দাঙ্গা পুলিশের একটি দলকে এথেন্সের কেন্দ্রীয় সিনটাগমা স্কোয়ারে শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের ওপর আক্রমণ করতে দেখা যায়।

দেশটির সবচেয়ে মারাত্মক ট্রেন ট্র্যাজেডি কয়েক সপ্তাহের ক্ষুব্ধ এবং মাঝে মাঝে সহিংস বিক্ষোভের জন্ম দিয়েছে। ফলে গ্রিসে আগামী মে মাসে প্রত্যাশিত নির্বাচনের আগে প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিৎসোটাকিসের রক্ষণশীল সরকারের ওপর বড় ধরনের চাপ সৃষ্টি হয়েছে।

দুর্ঘটনার সময় কর্তব্যরত স্টেশনমাস্টার এবং অন্য তিনজন রেল কর্মকর্তাকে অভিযুক্ত করা হয়েছে এবং তাদের সম্ভাব্য যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।
 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/পল্লব-১১