প্রকাশিত: ২০ মার্চ, ২০২৩ ১৬:৫৩ (শুক্রবার)
হবিগঞ্জে ১২০ টাকায় পুলিশের চাকুরি পেল ৮০ জন

হবিগঞ্জে কোনো ধরনের তদবির বাণিজ্য ছাড়াই শতভাগ স্বচ্ছতা নিরপেক্ষতার মাধ্যমে মেধা ও যোগ্যতার ভিত্তিতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে পুলিশের চাকুরি পেলেন ৮০ জন তরুণী তরুণী। মাত্র ১২০ টাকা খরচ করে স্বপ্নের এ চাকুরি পেয়ে আনন্দিত তারা।
 

রবিবার রাত সাড়ে ৯ টার দিকে হবিগঞ্জ পুলিশ লাইন্স মাঠে প্রাথমিকভাবে নির্বাচিতদের নাম ঘোষণার পাশাপাশি তাদেরকে ফুল দিয়ে বরণ করে নেন পুলিশ সুপার এসএম মুরাদ আলি।

এসময় পুলিশ সুপার এসএম মুরাদ আলি বলেন, এই নিয়োগ প্রক্রিয়ায় বিন্দুমাত্র অনিয়ম হয়নি। কোনো ধরনের তদবির বাণিজ্য ছাড়াই শতভাগ স্বচ্ছতা ও নিরপেক্ষ ভাবে শুধুমাত্র মেধা ও যোগ্যতার ভিত্তিতে পুরো নিয়োগ প্রক্রিয়াটি সম্পন্ন হয়েছে। নিয়োগে ১২০ টাকার বাইরে কারো একটি টাকাও কাউকে দিতে হয়নি।
 

প্রসঙ্গত, গত ২, ৩ ও ৪ মার্চ হবিগঞ্জ পুলিশ লাইন্স মাঠে অনলাইনে নিবন্ধিত ২৮০০ জন প্রার্থীদের নিয়ে যোগ্যতার ভিত্তিতে এই নিয়োগ প্রক্রিয়াটি শুরু হয়েছিল। তিন ধাপে শারীরিক সক্ষমতা যাচাই বাছাই শেষে গত ৯ মার্চ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১৯ মার্চ সকালে লিখিত পরীক্ষার ফলাফল ঘোষনার পর উত্তীর্ণ প্রার্থীগণ মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করে। মৌখিক পরীক্ষা শেষে ১২ জন নারী ও ৬৮ জন পুরুষসহ মোট ৮০ জন প্রার্থীকে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে প্রাথমিক ভাবে নির্বাচন করা হয়।
 

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মোঃ শামসুল হক, মৌলভীবাজার কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার দীপংকর ঘোষ, সুনামগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম খানসহ হবিগঞ্জ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
 


সিলেটভিউ২৪ডটকম/জাকির/এসডি-০৭