প্রকাশিত: ২৪ মার্চ, ২০২৩ ১৭:০৭ (মঙ্গলবার)
কর্মকর্তা নিয়োগ দেবে ইসলামী ব্যাংক

জনবল নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড (আইবিবিএল)। মালিকানা পরিবর্তনের পর দ্বিতীয়বার নিয়োগ বিজ্ঞপ্তি দিল বেসরকারি খাতের এই ব্যাংকটি।

শিক্ষানবিশ কর্মকর্তা (প্রবেশনারি অফিসার) ও মাঠ কর্মকর্তা (ফিল্ড অফিসার) নিয়োগ দিতে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তবে এ পর্যায়ে ঠিক কতজন নিয়োগ দেওয়া হবে, তা প্রকাশ করা হয়নি।


এবার মাঠ কর্মকর্তা নিয়োগের জন্য যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে, তাতে শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে স্নাতক। আবেদনের শেষ তারিখ ২৫ এপ্রিল। আর শিক্ষানবিশ কর্মকর্তা পদে আবেদনের শেষ তারিখ ৩০ মার্চ। শিক্ষানবিশ কর্মকর্তা পদে আবেদনের যোগ্যতা স্নাতকোত্তর ডিগ্রি। এই পদের বেতন শুরুতে ৪৮ হাজার টাকা, এক বছর পরে যা বেড়ে হবে ৫৯ হাজার ৫০০ টাকা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যাচাই–বাছাই করে কমসংখ্যক আবেদনকারীকে লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে। এরপর দুই ধাপে মৌখিক পরীক্ষার মাধ্যমে নিয়োগ চূড়ান্ত করা হবে।

কোনো নির্দিষ্ট এলাকার আবেদনকারী নিয়োগের ক্ষেত্রে প্রাধান্য পাবেন না।

ব্যাংকটির মালিকানা পরিবর্তন হয়েছিল ২০১৭ সালে। এরপর ২০২১ সালে একবারই বিজ্ঞপ্তি দিয়ে জনবল নিয়োগ দিয়েছিল ব্যাংকটি। সেবার ২০০ শিক্ষানবিশ কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছিল। এরপর প্রতিবছর নিয়োগ কার্যক্রম চললেও কোনো বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। এসব নিয়োগে ছিল না কোনো আনুষ্ঠানিকতা ও যাচাই–বাছাই। এভাবে ব্যাংকটিতে প্রায় আট হাজার জনবল নিয়োগ দেওয়া হয়।

২০১৭ সালে ব্যাংকটির জনবল ছিল ১২ হাজার ৯৮৫ জন, যা ২০২২ সালে বেড়ে হয় ২০ হাজার ৮০৯ জন। ব্যাংকটির মানবসম্পদ বিভাগের প্রতিবেদন পর্যালোচনা করে এই তথ্য পাওয়া যায়।

 

সিলেটভিউ২৪ডটকম/নাজাত