প্রকাশিত: ০৩ এপ্রিল, ২০২৩ ১৬:১৩ (শুক্রবার)
ওসমানীনগরে চুরির গরু বিক্রি করতে গিয়ে যুবক আটক

সিলেটের ওসমানীনগরে মাঠে থেকে এক অসহায় মহিলার গরু চুরি করে বিক্রির সময় স্থানীয়দের হাতেনাতে ধরা খেয়েছেন এক গরু চোর। খবর পেয়ে পুলিশ তাকে থানায় নিয়ে আসে।
 

আটক খালিছ মিয়া (৩৫)। তিনি উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের জায়ফরপুর গ্রামের মৃত সফিক উল্যাহর ছেলে।
 

রবিবার বুরুঙ্গা ইউনিয়নের পশ্চিম সিরাজনগর গ্রাম থেকে তাকে আটক করা হয়। এই বিষয়ে গরুর মালিক অসহায় মাহিলা বাদি হয়ে রবিবার রাতে ওসমানীনগর থানায় একটি মামলা দায়ের করেছেন। ওই মামলায় সোমবার দুপুরে খালিছ মিয়াকে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।
 

জানা যায়, উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের জায়ফরপুর গ্রামের রিনা রানী চক্রবর্তীর দুটি গাভি রয়েছে। প্রতিদিনের ন্যায় শনিবার তিনি মাঠে গরুদের ঘাস খাওয়ার জন্য বেঁধে আসেন। বিকালে মাঠে গিয়ে তার একটি লাল রং এর বকনা ওই স্থান পাননি। পরদিন গরু চোর খালিছ মিয়া বাজারে বিক্রির জন্য যাওয়ার পথে উপজেলার বুরুঙ্গা ইউনিয়নের পশ্চিম সিরাজনগর গ্রামের লোকজন তার সন্দেহজনক আচরণ দেখে গরুসহ তাকে আটক করে। খবর পেয়ে রিনা রানী চক্রবর্তী সেখানে গিয়ে তার গরু সনাক্ত করে পুলিশকে খবর দিলে পুলিশ সেখান থেকে গরুসহ চোরকে আটক করে। খালিছ মিয়া বিভিন্ন সময় মাঠে থাকা গরু ছাগল চুরি করে বাজারে বিক্রি করেন। এর আগেও তার বিরুদ্ধে স্থানীয় একাধিক ব্যক্তির ছাগল চুরি অভিযোগ ছিলো বলে স্থানীয় সূত্রে জানা গেছে।
 

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মঈন উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, আটক খালিছ মিয়াকে মামলায় গ্রেফতারপূর্বক আদালতে প্রেরণ করা হয়েছে।


 

সিলেটভিউ২৪ডটকম/রনিক/এসডি-০২