প্রকাশিত: ০৪ এপ্রিল, ২০২৩ ১৯:৪২ (বুধবার)
‘বঙ্গবাজারের ভয়াবহ আগুনে ৫ হাজার ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত’

মঙ্গলবার (৪ এপ্রিল) বিকেলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র দপ্তরের বুড়িগঙ্গা হলে সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান। 
 

প্রতিমন্ত্রী বলেন, আমরা জানতে পেরেছি,বঙ্গবাজারের আগুনে ৫ হাজার ক্ষুদ্র ব্যবসায়ী সম্পূর্ণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ঈদ উপলক্ষে ব্যবসায়ীরা নতুন করে মালামাল ক্রয় করেছিল। আগুনে সব ধ্বংস হয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই এই দুর্ঘটনার তদারকি করছেন বলেও জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন যে তদন্ত করে ক্ষয়ক্ষতি নির্ধারণ করার পর ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনের জন্য তিনি কাজ করবেন। আর জেলা প্রশাসককে আমরা আমাদের মন্ত্রণালয় থেকে নির্দেশনা দিয়েছি, হতাহতদের প্রত্যেককে পনেরো হাজার টাকা করে তারা এখনই প্রদান করবেন। 

তিনি আরও বলেন, আহতদের চিকিৎসা দেওয়ার জন্য বিশেষ টিম গঠন করা হয়েছে। এই ঘটনাকে আমরা এখন পর্যন্ত দুর্ঘটনা বলেই বর্ণনা করবো। তদন্ত রিপোর্ট আসা পর্যন্ত সুনির্দিষ্টভাবে কোনো মতামত দেওয়া আমার মনে হয় ঠিক হবে না। 

অগ্নিকাণ্ডের কারণ এখন পর্যন্ত জানা যায়নি উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ফায়ার সার্ভিসের টিম কাজ করছে। যে কোনো দুর্ঘটনা ঘটার পর তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তের পর আমরা জানতে পারব। এছাড়া প্রধানমন্ত্রী নিজেই বিষয়টি সমন্বয় করছেন, পর্যবেক্ষণ করছেন, সারাক্ষণ আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন। বিভিন্ন সংস্থার সকল সদস্যের সাথে প্রধানমন্ত্রী সমন্বয় করেছেন।

 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/পল্লব-১১