প্রকাশিত: ০৫ এপ্রিল, ২০২৩ ১৪:০৮ (সোমবার)
তাহিরপুর সীমান্তে বিপুল পরিমাণ ভারতীয় কয়লাসহ নৌকা আটক

সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে পৃথক অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভারতীয় চোরাই কয়লা, চিনিসহ নৌকা আটক করেছে বর্ডারগার্ট বিজিবি। 

বিজিবি হেডকোয়ার্টার সূত্রে জানা যায়, বুধবার (৫ এপ্রিল) রাত ২ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বালিয়াঘাট বিওপির ক্যাম কমান্ডারের নেতৃত্ব একটি টহল দল সীমান্তবর্তী দুধের আউটা গ্রামের সামনের পাটলাই নদী থেকে অবৈধভাবে নিয়ে আসা ১১শ কেজি ভারতীয় কয়লা এবং ইঞ্জিন সহ একটি স্টিল বডি নৌকা আটক করে।

এইদিকে মঙ্গলবার (৪ এপ্রিল) একই বিওপির টহলদল লাকমা সীমান্তের পশ্চিম লাকমা নামক স্থান  থেকে ১৫শ কেজি ভারতীয় কয়লা আটক করে।অপরদিকে টেকেরঘাট বিওপির টহল দল একই দিনে টেকেরঘাট নামক স্থান হতে ১৩শ কেজি ভারতীয় কয়লা আটক করে এবং মাটিরাবন বিওপির টহল দল মধ্যনগর উপজেলার উত্তর বংশীকুন্ডা ইউনিয়নের গিলাগড়া নামক স্থান থেকে ৮৫ কেজি ভারতীয় চিনি আটক করে। 

সুনামগঞ্জ ২৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল মো. মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, আটককৃত ভারতীয় কয়লা, স্টিল বডি নৌকা চিনি সুনামগঞ্জের শুল্ক কার্যালয়ে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। তিনি বলেন, চৌরাচালান প্রতিরোধে সীমান্তে বিজিবি সর্তক্য অবস্থানে রয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/রাজ্জাক/ইআ-০৮