প্রকাশিত: ০৭ এপ্রিল, ২০২৩ ১৪:১৮ (বুধবার)
বাংলাদেশের স্বস্তির জয়, মুশফিক নৈপুণ্য 

জয়ের জন্য আয়ারল্যান্ডের বেঁধে দেওয়া ১৩৮ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। তবে দৃশ্যপট পাল্টে ঘুরে দাঁড়াতে সময় নেয়নি স্বাগতিকরা। দলের দুই অভিজ্ঞ ব্যাটার তামিম ও মুশফিকের নৈপুণ্যে আইরিশদের বিপক্ষে মিরপুর টেস্টে সাত উইকেটের সহজ জয় তুলে নিয়েছে টাইগাররা।

শুক্রবার (০৭ এপ্রিল) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টে আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এর মধ্য দিয়ে ঘরের মাঠে তিন বছর পর টেস্ট জয়ের স্বাদ পেল সাকিব আল হাসানের দল। ১৩৮ রানের লক্ষ্য বাংলাদেশ পেরিয়ে যায় ২৭.১ ওভারে। দলের জয়ে মুশফিক অপরাজিত থাকেন ৪৮ বলে ৫১ রানে। আর ২২ বলে ২০ রান করে অপরাজিত থাকেন মুমিনুল হক।

আয়ারল্যান্ডের বিপক্ষে এই জয়ে পঞ্চমবারের মতো রান তাড়া করে ম্যাচ জয়ের স্বাদ পেল বাংলাদেশ। মাউন্ট মাঙ্গানুইয়ে ২০২২ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ জয়টি এসেছিল সাকিব-ইবাদতদের।

তাছাড়াও আইরিশদের বিপক্ষে এই জয়ে অনন্য এক রেকর্ডে পা রেখেছে বাংলাদেশ। এর আগে যেকোনো দলের বিপক্ষে প্রথম টেস্টে জয়ের রেকর্ড ছিল না বাংলাদেশের। অবশেষে সেই হারের বৃত্ত ভাঙতে পেরেছে টাইগাররা। আয়ারল্যান্ডের বিপক্ষে এই ফরম্যাটে প্রথম দেখাতেই জয়ের স্বাদ পেল সাকিব আল হাসানের দল।

সিলেটেভিউ২৪ডটকম/ডেস্ক/ইআ-০৭