প্রকাশিত: ১৩ এপ্রিল, ২০২৩ ১৬:১৯ (রবিবার)
সুনামগঞ্জে ভারতীয় চোরাইমালসহ ৩ পাচারকারী গ্রেফতার

সুনামগঞ্জের সদর উপজেলা সুরমা ইউনিয়নের ইব্রাহিমপুর থেকে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি ও কসমেটিকস সামগ্রী উদ্ধারসহ ৩ জন চোরাকারবারি গ্রেফতার করেছে পুলিশ।
 

সদর থানার পুলিশ সূত্রে জানা যায়, পরিচালনাকালে গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাত ১ টায় সুনামগঞ্জ সদর থানাধীন সুরমা ইউনিয়নের ইব্রাহিমপুর গ্রামস্থ বরুন দাস, নিখিল দাস, মনোয়ার হোসেন, সামছুদ্দিন ও জসিম উদ্দিন এর বসতঘরসহ আশপাশের বিভিন্ন স্থানে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় অভিযান পরিচালনা করে সদর থানার পুলিশ।
 

সুনামগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জের নির্দেশক্রমে এসআই কাজী শাহেদুল ইসলাম, এসআই আনোয়ার হোসেন, এসআই আমির উদ্দিন, এসআই মতিউর রহমান, এসআই জিয়াউল করিম বিশেষ অভিযান পরিচালনা করে চোরাইমাল উদ্ধার ও ৩ জনকে আটক করা হয়।
 

উদ্ধারকৃত মালামালের মূল্য ৫৭ লক্ষ ৫ হাজার ৪৪০ টাকা বলে জানিয়েছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- সুরমা ইউনিয়নের ইব্রাহিমপুর গ্রামের সুবোধ দাসের ছেলে বরুন দাস, মৃত আব্দু সত্তারের ছেলে মনোয়ার হোসাইন, মৃত আব্দুর রহমানের সামছুদ্দিন।
 

জানা যায়, ধৃত আসামিসহ পলাতক আসামীগণ যোগসাজসে শুল্ক ফাঁকি দিয়ে জব্দকৃত ভারতীয় শাড়ি ও কসমেটিকস সামগ্রী চোরাচালানের মাধ্যমে ভারত হতে বাংলাদেশে এনে অবৈধভাবে বিক্রয়ের উদ্দেশ্যে নিজেদের হেফাজতে রাখে। উক্ত বিষয় গ্রেফতারকৃত আসামিসহ পলাতক আসামিদের বিরুদ্ধে সুনামগঞ্জ সদর থানায় বিশেষ ক্ষমতা আইনে নিয়মিত মামলা রুজুপূর্বক আসামিদের পুলিশ স্কটের মাধ্যমে বিজ্ঞ আদালতে প্রেরণের করা হয়েছে।
 

পলাতক আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে বলে নিশ্চিত করেছেন সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইখতিয়ার উদ্দিন চৌধুরী।



 

সিলেটভিউ২৪ডটকম/শহীদনুর/এসডি-০২