প্রকাশিত: ২২ এপ্রিল, ২০২৩ ১৬:৫৮ (বুধবার)
অনুশীলন মাঠেই রোনালদোর ঈদ শুভেচ্ছা

সিয়াম সাধনার পবিত্র মাস শেষে মুসলমানরা মেতে উঠেছেন ঈদ উদযাপনে। এই দিনে একে অপরকে শুভেচ্ছা ও মঙ্গল বার্তা দিচ্ছেন। বাদ যায়নি বিশ্ব ক্রীড়াঙ্গনও। মুসলিম ধর্মাবলম্বী সমর্থকদের প্রতি শুভেচ্ছা বার্তায় মুখর হয়ে উঠেছে ক্রীড়া সংশ্লিষ্টরা। এবার ভক্তদের ঈদের শুভেচ্ছা জানালেন আল-নাসর তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। 
 

ফুটবল ভালোবাসেন, অথচ রোনালদোকে চেনেন না এমন একজনও খুঁজে পাওয়া যাবে না হয়তো। ফুটবল পায়ে অসাধারণ দক্ষতার জন্য জগতজোড়া খ্যাতি তার। সর্বকালের সেরার বিতর্কেও হরদম উঠে আসে পর্তুগিজ মহাতারকার নাম। তবে মাঠের খেলায় অসাধারণ নৈপুণ্যের জন্যই যে শুধু বিশ্বজুড়ে কোটি কোটি ভক্ত তাকে ভালোবাসেন, সেটি নয়। বিনয় ও উদারতার প্রতীকও তিনি। ভক্ত সমর্থকদের চমকে দিতেও জুড়ি নেই তার। 


অবশ্য সময়টা ভালো যাচ্ছে না পর্তুগিজ তারকার। ইউরোপ ছেড়ে সৌদি আরবের ক্লাব আল-নাসরে যোগ দেওয়ার পর এখনো নিজেকে হারিয়ে খুঁজছেন রোনালদো। এক ম্যাচে ছন্দে ফিরছেন তো আরেক ম্যাচে নিস্প্রভ থাকছেন। এছাড়া ফর্মের পাশাপাশি লড়াইটা করতে হচ্ছে সমালোচক আর বিরোধী সমর্থকদের সঙ্গেও। সম্প্রতি মাঠে তার অশোভন অঙ্গভঙ্গি নিয়ে সৌদি আরবজুড়ে রীতিমতো ঝড় বইছিল। আশঙ্কা করা হচ্ছিল বড় ধরণের শাস্তি পেতে পারেন পর্তুগিজ সুপারস্টার। অনেকে তো দাবি তুলেছিলেন মধ্যপ্রাচ্যের দেশটি থেকেই তাকে বের করে দেওয়ার। 


এদিকে, ভালো অবস্থানে নেই তার ক্লাব আল-নাসরও। ২৪ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান টেবিলের দুই নম্বরে। অন্যদিকে তাদের চেয়ে ৩ পয়েন্ট বেশি নিয়ে নম্বর ওয়ানে থাকা আল ইতিহাদ এক ম্যাচ কম খেলেছে। লিগে নাসরের সামনে আর বাকি আছে ৬ ম্যাচ। তাই সেই প্রতিযোগিতায় টিকে থাকতে রোনালদোদের সামনের পথটা একেবারেই মসৃণ নয়!
 

খারাপ সময়েও ভক্তদের ঈদের শুভেচ্ছা জানাতে ভুললেন না সিআরসেভেন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে রোনালদো লিখেছেন, ‘সেমিফাইনালের প্রস্তুতি নিয়ে মনোযোগী।’ আর এরপরই ঈদের শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, ‘আজ যারা ঈদ উদযাপন করছেন, সবাইকে ঈদ মোবারক।’


উল্লেখ্য, সৌদি আরবসহ বিশ্বের অনেক দেশে গতকাল (শুক্রবার) ঈদ উদযাপিত হলেও বাংলাদেশসহ অনেক দেশে আজ পালিত হচ্ছে। 

 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এনটি