প্রকাশিত: ২৮ এপ্রিল, ২০২৩ ১৩:৪৯ (বৃহস্পতিবার)
আরিফের প্রতি চ্যালেঞ্জ ছুঁড়লেন আনোয়ারুজ্জামান

সিলেট সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী আরিফুল হক চৌধুরীকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেছেন, এবারের নির্বাচনে সিলেটবাসী মেয়র পদে পরিবর্তন চান। আরিফুল হক চৌধুরী নির্বাচনে এলেও তারা নৌকার জয় নিশ্চিত করবেন। ‍বৃহস্পতিবার (২৭ এপ্রিল) রাতে সিলেট মহানগর আওয়ামী লীগের জরুরী সভায় তিনি এ কথা বলেন।


সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভায় সভাপতির বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে চলছে উন্নয়নের জোয়ার। সেই জোয়ারে সিলেট সিটি করপোরেশনও থাকার কথা। সেজন্য সরকার গত ১০  বছরে প্রচুর বরাদ্দ দিয়েছেন। কিন্তু কাংখিত উন্নয়নের ছিটেফোটাও হয়নি এখানে। বরং বর্তমান মেয়রের নেতৃত্বে লুটপাটের রাজত্ব কায়েম হয়েছে। দিনেদিনে জনদুর্ভোগ কেবল বেড়েই চলেছে। এ অবস্থা থেকে উত্তরণে আগামী নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। আওয়ামী লীগের প্রতিটি সদস্যকে একেকজন নৌকার মাঝি হিসাবে মাঠে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে হবে।

 

তিনি আরও বলেন, আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকাকে বিজয়ী করতে হবে। বিশেষ করে সিলেট মহানগরীর জলাবদ্ধতা, ড্রেনেজ সমস্যা, শহররক্ষা বাঁধ নির্মাণ, রাস্তাঘাট সম্প্রসারণসহ পরিকল্পিত নগরায়নের স্বার্থে এবং নাগরিক সুযোগ সুবিধা বৃদ্ধি করতে হলে নগরভবনে আওয়ামী লীগের নেতৃত্ব নিশ্চিত করা জরুরী। আর তা করতে হলে সবাইকে প্রতিটি পাড়া-মহল্লায় ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। জনগনের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাইতে হবে।

 

সভায় সিলেট সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আনোয়ারুজ্জামান আরও বলেন, গত দুই মেয়াদে সিলেট সিটি করপোরেশনের মেয়র পদে আছেন বিএনপির আরিফুল হক চৌধুরী। এবার মানুষ পরিবর্তন চায়। কারণ, তিনি জনগনের আকাংখা পূরণে ব্যর্থ। তাই এবার তারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী নৌকার পক্ষে শক্ত অবস্থান নিয়েছেন দলের নেতা কর্মীরা।

 

তিনি বলেন, আমার বিশ্বাস এবার সিলেটের মানুষ নৌকাকেই জয়যুক্ত করবেন।বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী ও বিএনপিকে নির্বাচনে অংশগ্রহনের আহ্বান জানিয়ে তিনি বলেন, আমি আশা করি তিনি ও তার দল এই নির্বাচনে অংশগ্রহণ করে জনগনের প্রতি সম্মাণ জানাবেন।

 

আনোয়ারুজ্জামান আরও বলেন, সিলেটের সর্বস্থরের আওয়ামী লীগ  নেতা কর্মী ও সাধারণ মানুষ তাদের প্রার্থী হিসাবে আমাকে স্বতঃস্ফুর্তভাবে গ্রহণ করেছেন। এজন্য আমি সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আওয়ামী লীগ ঐক্যবদ্ধভাবে থাকলে বা কাজ করলে শুধু সিলেট নয়, দেশের যেকোন নির্বাচনেই বিশাল ব্যবধানে জয়লাভ করবে বলেই আমার বিশ্বাস।

তিনি সিলেট সিটি করপোরেশনে নির্বাচনে দলের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করার এবং জনগনের দ্বারেদ্বারে গিয়ে বঙ্গবন্ধু ও প্রধানন্ত্রীর নৌকার জন্য ভোট চাওয়ার আহ্বান জানান।


সভায় সিলেট মহানগর আওয়ামী লীগের কার্যকরি কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বক্তারা এ ব্যাপারে দলীয় নেতাকর্মীদের কঠোর নির্দেশ দেন।

 

সিলেট মহানগর  আওয়ামী লীগের যুগ্ম সাধারণ  সাধারণ সম্পাদক এটিএম হাসান জেবুলের পরিচালনায় অনুষ্ঠিত এ জরুরী সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য সহ সভাপতি, মফুর আলী, আসাদ উদ্দিন আহমদ, আব্দুল খালিক, ফয়জুল আনোয়ার আলাওর, বিজিত চৌধুরী, নূরুল ইসলাম পতুল, প্রদীপ ভট্টাচার্য, মোঃ সানাওর, জগদীশ দাশ, যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদ, বিধান কুমার সাহা, গোলাম সোবহান চৌধুরী দিপন, মোখলেছুর রহমান কামরান, খোন্দকার মহসিন কামরান, নজমুল ইসলাম এহিয়া, আব্দুর রহমান জামিল,আজহার উদ্দিন জাহাঙ্গীর, আসমা আহমদ, মো. জুবের খান, সেলিম আহমদ সেলিম,ইলিয়াছুর রহমান, আজিজুল হক মন্জু, রজত কান্তি গপ্ত, ডা. মোহাম্মদ হোসেন রবিন, এডঃ সৈয়দ শামীম, এডঃ সালেহ আহমদ সেলিম, ডা. আরমান আহমদ শিপলু, সোয়েব আহমদ, লায়েক আহমদচৌধুরী, সদস্য- আজম খান, আব্দুল আহাদ মিরন, প্রিন্স সদরুজ্জামান, মো. আব্দুল আজিম জুনেল, নেরুননেছা হেনা, মো. শাহজাহান, মুক্তারখান, এডঃ মো. জাহিদ সরোয়ার সবুজ প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/ইআ-০৭